শিরোনাম

রেলক্রসিং পারাপারে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে মাসব্যাপী কার্যক্রম শুরু


।। নিউজ ডেস্ক ।।
রেলক্রসিং, রেললাইন পারাপার চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ বন্ধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে স্কুল ছাত্র-ছাত্রীদের নিয়ে জনসচেতনতামূলক বিট পুলিশিং কার্যক্রম শুরু করেছে রেলওয়ে পুলিশ।

সোমবার (৪ এপ্রিল) সকালে চট্টগ্রাম রেলওয়ে পুলিশ সুপার মোহাম্মদ হাছান চৌধুরী নির্দেশনায় ফেনী রেলওয়ে পুলিশ ফাঁড়ি কর্তৃক সালাউদ্দিন মোড় বারাইপুর রেলওয়ে গেট সংলগ্ন ক্যামব্রিয়ান স্কুলে চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ বন্ধ, মাদকসেবন রোধ, রেলক্রসিং ও রেললাইন পারাপারে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে স্কুল ছাত্র-ছাত্রী, শিক্ষক, ব্যবস্থাপনা কমিটির সদস্যদের নিয়ে জনসচেতনতামূলক বিট পুলিশিং কার্যক্রম পরিচালনা করা হয়।

সভায় রেললাইন ও রেলক্রসিং দেখে শুনে পারাপার, ফুটওভার ব্রিজ ব্যবহার এবং খেলাচ্ছলে চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ না করতে ছাত্র-ছাত্রীদের অনুরোধ করা হয়। এছাড়াও পাথর নিক্ষেপের কুফল, ভয়াবহতা ও পাথর নিক্ষেপ আইনগত অপরাধ, পাথর নিক্ষেপের শাস্তি এবং মাদকদ্রব্য সেবনের ভয়াবহতা সম্পর্কে অবহিত করা হয়। এসময় ট্রেনে পাথর নিক্ষেপ বন্ধে উপস্থিত সবার সহযোগিতা চাওয়া হয়।

গত ২ এপ্রিল ফৌজদারহাট রেলওয়ে পুলিশ ফাঁড়ি কর্তৃক ভাটিয়ারি রেলওয়ে স্টেশন সংলগ্ন শাহ জাহানিয়া কিন্ডারগার্টেন স্কুলে চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ বন্ধে, মাদকদ্রব্য সেবন রোধে এবং রেলক্রসিং ও রেললাইন পারাপারে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে স্কুল ছাত্র-ছাত্রী, শিক্ষক, স্কুল পরিচালনা কমিটির সদস্যদের নিয়ে জনসচেতনতামূলক বিট পুলিশিং কার্যক্রম করেন।

৩ এপ্রিল ফেনী রেলওয়ে পুলিশ ফাঁড়ি কর্তৃক রেললাইন সংলগ্ন ফতেহপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এবং সীতাকুণ্ড রেলওয়ে পুলিশ ফাঁড়ি কর্তৃক বাড়বকুণ্ড সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বিট পুলিশং কার্যক্রম পরিচালনা করা হয়।

পুলিশ সুপার মোহাম্মদ হাছান চৌধুরী বাংলানিউজকে বলেন, চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ বন্ধ, মাদকসেবন রোধে এবং রেলক্রসিং ও রেললাইন পারাপারে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে স্কুল ছাত্র-ছাত্রী, শিক্ষক, স্কুল পরিচালনা কমিটির সদস্যদের নিয়ে জনসচেতনতামূলক বিট পুলিশিং কার্যক্রম পরিচালিত হচ্ছে। আমাদের এ কার্যক্রম অব্যাহত থাকবে।

সূত্রঃ বাংলানিউজ২৪


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।