শিরোনাম

গুজরাটে মহিষের ধাক্কায় ট্রেনের ইঞ্জিন বিকল, মালিকের বিরুদ্ধে অভিযোগ দায়ের


।। আন্তর্জাতিক ।।
ভারতের গুজরাট রাজ্যে দ্রুতগতির ‘বন্দে ভারত এক্সপ্রেস’ ট্রেনে ধাক্কা মেরেছিল মহিষ। এতে ইঞ্জিনের বেশ কিছু অংশ ক্ষতিগ্রস্ত হয়। এই ঘটনায় গুজরাটের রেল পুলিশ মহিষের মালিকের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে। খোঁজ শুরু হয়েছে মহিষের মালিকের।

বৃহস্পতিবার (৬ অক্টোবর) গুজরাটের গান্ধী নগরের কাছে মহিষের ধাক্কায় ট্রেনের ইঞ্জিনের সামনের অংশ ক্ষতিগ্রস্ত হয়। গুজরাট রেলওয়ে পুলিশ এখন পর্যন্ত মহিষদলের মালিকদের সনাক্ত করতে পারেনি। তবে মালিককে খুঁজে বার করার চেষ্টা অব্যাহত রয়েছে।

জানা যায়, ট্রেনটি মুম্বাই থেকে গান্ধীনগর যাচ্ছিল। আহমেদাবাদের কাছে বাটওয়া ও মণিনগরের মধ্যবর্তী এলাকায় বৃহস্পতিবার সকাল ১১টার সময় এই দুর্ঘটনা ঘটে। হঠাৎ ট্রেনের সামনে দুটি মহিষ চলে এসে সজোরে ধাক্কা খায় ইঞ্জিনে। তাতেই ক্ষতিগ্রস্ত হয় ইঞ্জিনের একাংশ। তবে ট্রেনের বাকি অংশের কোনও ক্ষয়ক্ষতি হয়নি বলে খবর পাওয়া যায়।

পরে রেললাইন পরিষ্কার ও ইঞ্জিনের ভাঙা অংশ দ্রুত মেরামতি করা হয়। এই ঘটনার পর প্রায় আট মিনিট ট্রেনটি দাঁড়িয়ে গিয়েছিল। তারপর আবার তা গান্ধীনগরের উদ্দেশ্যে রওয়ানা হয়ে নির্ধারিত সময়েই পৌঁছায়। রেলের পক্ষ থেকে জানান হয়েছে এই দুর্ঘটনায় ট্রেনের ও যাত্রীদের কোনও ক্ষতি হয়নি। কিন্তু যে ছবি প্রকাশ্যে এসেছে তাতে স্পষ্ট ট্রেনের ইঞ্জিনের ক্ষতি হয়েছে।

উল্লেখ্য, দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী গত মাসে গান্ধীনগর-মুম্বাই রুটে ‘বন্দে ভারত এক্সপ্রেস’ ট্রেনটি চালু করেছিলেন। সেইসময় ট্রেনটি গান্ধীনগর থেকে আহমেদাবাদের কালুপুর রেলওয়ে স্টেশন পর্যন্ত গিয়েছিল। বন্দে ভারত এক্সপ্রেস একটি দেশীয় প্রযুক্তিতে তৈরি ট্রেন। ট্রেনটিতে ১৬টি কোচ রয়েছে। ট্রেনটি ১৪০ সেকেন্ডে ১৬০ কিলোমিটার গতিবেগে ছুটতে সক্ষম।


2 Trackbacks & Pingbacks

  1. COLT 1911
  2. read

Comments are closed.