শিরোনাম

ভারতে দুই কিলোমিটারের রেললাইন চুরি, রেলওয়ে রক্ষা বাহিনীর দুই সদস্যকে বহিষ্কার


।। নিউজ ডেস্ক ।।
ভারতের বিহার রাজ্যের সমস্তিপুর জেলায় অদ্ভুত এক চুরির ঘটনা ঘটেছে। সেখানে দুই কিলোমিটার রেললাইনই চুরি হয়ে গেছে। এই চুরিতে জড়িত থাকার দায়ে রেলওয়ে রক্ষা বাহিনীর দুই সদস্যকে বহিষ্কার করা হয়েছে।

যথাযথ কর্তৃপক্ষের কাছে এই সংক্রান্ত প্রতিবেদন দেওয়া হয়েছে। অভিযুক্তের অপরাধ প্রমাণ হলে একটি এফআইআর দায়ের করা হবে। এই চুরির ঘটনা সামনে আসে ২৪ জানুয়ারি।
 
প্রতিবেদন বলছে, সমস্তিপুর রেলওয়ে বিভাগ এই ঘটনার সঙ্গে জড়িত। লোহাট নামে একটি চিনিকলে মালামাল পরিবহনের জন্য রেললাইনটি তৈরি করা হয়েছিল।  

রেলপথটি চিনিকল থেকে পান্ডাউল ট্রেন স্টেশনের সঙ্গে যুক্ত ছিল। দুর্ভাগ্যবশত রেললাইনটি বন্ধ হয়ে যায়। এই লাইনটি স্ক্র্যাপ বা বর্জিতাংশ হিসাবে নিলাম করার কথা ছিল।  

কর্তৃপক্ষ দেখতে পেয়েছে যে, রেললাইনটি প্রতিযোগিতামূলক নিলাম ছাড়াই রেল বিভাগের কয়েকজন কর্মকর্তার যোগসাজশে বিক্রি করে দেওয়া হয়েছে।

অনেক গণমাধ্যম তাদের প্রতিবেদনে দাবি করেছে, চুরি যাওয়া রেললাইনের দৈর্ঘ্য আধা কিলোমিটার। রেল কর্মকর্তারা চুরির ঘটনা তদন্ত করেছে। ধরভাঙায় একটি মামলা দায়ের করা হয়েছে।  

এই মামলায় বাবা অনিল যাদব ও ছেলে রাহুল কুমারকে গ্রেফতার করা হয়েছে। রাহুল কুমার চিনিকলটিতে মুন্সি হিসেবে কাজ করতেন।  

এটিই প্রথম কোনো চুরির ঘটনা নয়। এর আগে নভেম্বর মাসে একটি রেল ইঞ্জিন চুরি হয়ে যায়। পাটনার গারদনিবাগ থানার ইয়ারপুর রাজপুতানা অঞ্চলে একটি মোবাইল টাওয়ার চুরি হয়।

সূত্রঃ বাংলানিউজ২৪  


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।

Comments are closed.