শিরোনাম

সান্তাহারে ট্রেনের ইঞ্জিন বিকল, যাত্রায় দেড় ঘণ্টা বিলম্ব


।। রেল নিউজ ।।
বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহার রেলগেটে ‘উত্তরা এক্সপ্রেস’ ট্রেনের ইঞ্জিন বিকল হইয়। পরে দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে ইঞ্জিনটি চালু হলে সান্তাহার থেকে ছেড়ে যায়। ফলে ট্রেনের যাত্রীদের পাশাপাশি দুর্ভোগে পড়তে হয় পথচারীসহ যানবাহন চালকদেরও।

সূত্রে জানা যায়, আজ শনিবার (৫ অক্টোবর) সকাল সাড়ে ৮টায় পার্বতীপুর থেকে ছেড়ে আসা রাজশাহীগামী ‘উত্তরা এক্সপ্রেস’ ট্রেনটি জাফরপুর স্টেশন পার হওয়ার পর ট্রেনের ইঞ্জিনে গতি কমে যায়। এরপর থেকে চালক ধীরগতিতে সান্তাহার স্টেশনে নিয়ে আসার পর ট্রেনটি সান্তাহার রেলগেটে পৌঁছালে ইঞ্জিন থেকে ধোঁয়া বের হতে থাকে। ঝুঁকিপূর্ণ অবস্থা দেখে চালক ট্রেনের ইঞ্জিন বন্ধ করে দেয়।

পরবর্তীতে ইঞ্জিনটি চালু করার জন্য সান্তাহার কারিগরি বিভাগ (লকো) লোকবল এসে প্রায় ঘণ্টা খানেক চেষ্টা করে ইঞ্জিনটি চালু না হওয়ায় স্টেশন মাস্টার ইশ্বরর্দী থেকে রিলিপ ইঞ্জিন এসে ট্রেনটিকে নিয়ে যাওয়ার বার্তা পাঠায়। পরে লকো প্রকৌশলী সর্বাত্মক চেষ্টা করে ইঞ্জিনটি চালু করলে সকাল ১০ টায় উত্তরা এক্সপ্রেস ট্রেনটি রাজশাহীর উদ্দেশ্যে ছেড়ে যায়। ইতিমধ্যে ইশ্বরর্দী থেকে ছেড়ে আসা রিলিপ ইঞ্জিনটি নাটোর পৌঁছালে নাটোর স্টেশন থেকে ফেরত পাঠানো হয় বলে জানা যায়।

স্থানীয়রা জানান, ইঞ্জিনটি রেল গেইটের উপর বিকল হওয়ায় প্রায় দুই ঘণ্টা রেলগেইট বন্ধ থাকে এতে গেটের দুই পাশের ব্যস্ত রাস্তায় প্রচন্ড যানযটের সৃষ্টি হয়।

সান্তাহার জংশন স্টেশনের সহকারী স্টেশন মাস্টার আব্দুল খালেক বলেন, উত্তরা ট্রেনের ইঞ্জিনটি সান্তাহার রেলগেটে বিকল হওয়ায় সান্তাহার লকো কারিগরি বিভাগের লোকজন ইঞ্জিন মেরামত করে চালু করে। ইঞ্জিনটি চালুর পর ট্রেনটি নিয়ে ১০টায় রাজশাহীর উদ্দেশে ছেড়ে যায় এবং রিলিপ ইঞ্জিনটি নাটোর স্টেশন থেকে ফিরে যায়।


Comments are closed.