শিরোনাম

রেলওয়েকে ২০০ সেট পিপিই দিলো কসমোপলিটন

রেলওয়েকে ২০০ সেট পিপিই দিলো কসমোপলিটন

নিউজ ডেস্ক: বাংলাদেশ রেলওয়ের পণ্যবাহী ট্রেনের চালক ও বিভিন্ন রেল কারখানায় কর্মরত শ্রমিকদের সুরক্ষার জন্য ২০০ পিস ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম-পিপিই প্রদান করেছে বেসরকারি রেল সরঞ্জাম সরবরাহকারী প্রতিষ্ঠান কসমোপলিটন।

শনিবার (২৮ মার্চ) কসমোপলিটনের সত্ত্বাধিকারী নাবিল আহসান বাংলাদেশ রেলওয়ের প্রধান যন্ত্র প্রকৌশলী (পশ্চিমাঞ্চল) মুহাম্মদ কুদরত-ই-খুদার হাতে এসব সরঞ্জাম তুলে দেন।

দেশব্যাপী করোনা ভাইরাস ছড়িয়ে পড়া ঠেকাতে সরকার সব ট্রেন চলাচল বন্ধ থাকলেও করোনাভাইরাসে আক্রান্তের ঝুঁকিতেই নিয়মিত কাজ করছেন রেলওয়ের অপারেশনাল কাছে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারীররা।

প্রতিদিন চলাচল করছে তেলবাহী ট্যাংক, কন্টেইনার ও খাদ্যবাহী ট্রেন। চট্টগ্রাম বন্দর থেকে খালাসকৃত মালামালগুলো দেশের বিভিন্ন প্রান্তে খাদ্য সরবরাহ, তেল ও কন্টেইনারবাহী বিভিন্ন গুরুত্বপূর্ণ ট্রেনগুলো নিয়মিত চলাচল করছে। এসবের সঙ্গে যুক্ত রয়েছেন রেলের চালক থেকে শুরু করে শত শত কর্মচারী। তাছাড়া সীমিত আকারে কাজ চলছে রেলের তিনটি কারখানার ওয়ার্কশপে।

কসমোপলিটনের সত্ত্বাধিকারী নাবিল আহসান

নাবিল আহসান জানান, দেশে প্রতিদিনই শনাক্ত হচ্ছে করোনাভাইরাসে আক্রান্ত মানুষ। এই মূহুর্তে দরকার মানুষকে ঘরে আটকে রাখা, কিন্তু যারা খাদ্য ও প্রয়োজনীয় পণ্য সরবরাহের কাজে নিয়োজিত তাদের জীবনের ঝুঁকি নিয়েই বের হতে হচ্ছে। এসব মানুষকে করোনাভাইরাস থেকে সুরক্ষার ব্যবস্থা করতেই তিনি এমন উদ্যোগ নিয়েছেন।

নাবিল আহসান বলেন, দেশ ও জাতির এই দুর্যোগের সময় আরও বড় বড় প্রতিষ্ঠানগুলোকেও এগিয়ে আসা উচিত, সবাই মিলেই মোকাবেলা করতে হবে এই দুর্যোগ। করোনা মোকাবিলায় কসমোপলিটন থেকে আরও বেশ কিছু উদ্যোগ গ্রহণ করেছি আমরা।

এদিকে, ২০০টি পিপিই পেয়ে উচ্ছ্বসিত রেলের কর্মীরা। প্রধান যন্ত্র প্রকৌশলী (পশ্চিমাঞ্চল) কুদরত -ই- খুদা বলেন, আমাদের কর্মীদের জন্য বেশ উপকারী হবে এই সরঞ্জাম। এখন থেকে কার্গো ট্রেন চালক ও কারখানার শ্রমিকরা কিছুটা নিরাপত্তা পাবেন, এতে গতি পাবে রেলসেবায়।

সুত্র:বার্তা২৪.কম, ২৮ মার্চ, ২০২০


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।

1 Trackbacks & Pingbacks

  1. click over here

Comments are closed.