শিরোনাম

পূজায় রেকর্ড ভিড় কলকাতা মেট্রো রেলে, ৩ দিনে আয় ৩ কোটি


।। আন্তর্জাতিক ।।
পূজায় রেকর্ড ভিড় কলকাতা মেট্রো রেলে। শহর থেকে শহরতলি ঠাকুর দেখায় মেট্রোই ‘বেস্ট চয়েস’। অন্তত চতুর্থী থেকে ষষ্ঠী পর্যন্ত মেট্রোর আয়ের বহর দেখলে সেটাই বোঝা যাচ্ছে। চতুর্থী থেকে ষষ্ঠী, পরপর তিনদিন কলকাতা মেট্রো কোটি টাকারও বেশি আয় করেছে। জানা যায় চতুর্থী থেকেই পা রাখার জায়গা নেই কলকাতা মেট্রোর রেকগুলোতে।

করোনা মহামারী কাটিয়ে এবারই প্রথম দুর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে। এবারের পূজায় যাত্রীদের চাপ যে বিপুল থাকবে তা আগেভাগেই আঁচ করেছিল কলকাতা মেট্রোরেল কর্তৃপক্ষ। সেই কারণে পঞ্চমী থেকেই স্টেশনগুলোতে খোলা হয়েছিল বাড়তি টিকিট কাউন্টার। পূজার কয়েকদিন রাতভর পরিষেবা দিচ্ছে মেট্রো রেল। মেট্রোয় চেপে কলকাতা শহরের অলিতেগলিতে প্রত্যেকটা পূজা মণ্ডপে ভিড় জমাচ্ছেন হাজারো মানুষ।

মেট্রোরেলের পক্ষ্য থেকে জানানো হয়েছে, ষষ্ঠীতে সাড়ে ৭ লক্ষেরও বেশি মানুষ মেট্রোয় উঠেছেন। পরিসংখ্যান বলছে, ১ অক্টোবর অর্থাৎ ষষ্ঠীতে মেট্রো রেলের মোট যাত্রী সংখ্যা ছিল ৭ লক্ষ ৫৩ হাজার ৩৯০ জন। ষষ্ঠীতে মোট ২৮৮টি ট্রেন চালিয়েছে কলকাতা মেট্রোরেল। ষষ্ঠীতে টোকেন, স্মার্ট কার্ড বিক্রি এবং স্মার্ট কার্ড রিচার্জে মেট্রোরেল কর্তৃপক্ষের মোট আয় হয়েছে ১ কোটি ২৮ লক্ষ ৯৭ হাজার ৩৩০ টাকা।

গেলো ষষ্ঠীতে দমদম স্টেশন থেকে সর্বাধিক যাত্রী মেট্রোয় চেপেছিলেন। দমদমে ১ অক্টোবর ৮৭ হাজার ৩৬৪ জন যাত্রী মেট্রোয় চেপেছেন। একইভাবে কালীঘাট স্টেশন থেকে ৬০ হাজার ৯৮৮ জন, এসপ্ল্যানেড থেকে ৪৫ হাজার ৩০১ জন এবং রবীন্দ্র সদন থেকে ৩৭ হাজার ১৪ জন যাত্রী ষষ্ঠীতে মেট্রোয় চেপেছেন। অন্যদিকে, ইস্ট-ওয়েস্ট মেট্রোয় ষষ্ঠীতে ৩৬ হাজার ২৭৫ জন যাত্রী মেট্রোয় চেপেছেন।

সূত্রঃ ইন্ডিয়ানএক্সপ্রেস


1 Trackbacks & Pingbacks

  1. mushroom chocolate bars polkadot

Comments are closed.