শিরোনাম

ঢাকা-সিলেট রেল যোগাযোগ প্রায় ৫ ঘণ্টা পর স্বাভাবিক


।। রেল নিউজ ।।
প্রায় ৫ ঘণ্টা বিচ্ছিন্ন থাকার পর স্বাভাবিক হয়েছে ঢাকা-সিলেটসহ সারাদেশের ট্রেন চলাচল। রাত সাড়ে ৯টার দিকে মৌলভীবাজারের কমলগঞ্জে রেললাইনের ওপর থেকে গাছ সরিয়ে নেওয়ার পর স্বাভাবিক হয় ট্রেন যোগাযোগ।

বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন কমলগঞ্জের ভানুগাছ রেলওয়ে স্টেশন মাস্টার কবির আহমদ।

স্টেশন মাস্টার বলেন, লাউয়াছড়া বনের ভিতর রেললাইনে ভেঙে পড়া গাছটি লাইন থেকে সরিয়ে নেওয়ার পর ট্রেন চলাচল শুরু হয়। একই সঙ্গে আটকে পড়া দুটি আন্তঃনগর ট্রেনও গন্তব্যের পথে যাত্রা শুরু করেছে।

এর আগে মঙ্গলবার (২৫ অক্টোবর) বিকেল ৫টার দিকে কমলগঞ্জের লাউয়াছড়া জাতীয় উদ্যান এলাকায় রেললাইনের ওপর একটি গাছ পড়ে ঢাকা-সিলেটসহ সারাদেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। এর কিছুসময় পর থেকেই গাছ সরিয়ে রেললাইন সচল করার চেষ্টা শুরু হয়।

শ্রীমঙ্গল স্টেশনের সহকারী স্টেশন মাস্টার আব্দুল আজিজ জানান, রেল লাইনের ওপর গাছ পড়ায় ঢাকা থেকে ছেড়ে আসা সিলেটগামী আন্তঃনগর ‘কালনী এক্সপ্রেস’ ট্রেনটি শায়েস্তাগঞ্জ রেলওয়ে স্টেশনে ও চট্টগাম থেকে ছেড়ে আসা সিলেটগামী ‘পাহাড়িকা এক্সপ্রেস’ ট্রেন শ্রীমঙ্গলে আটকা পড়ে। এতে চরম দুর্ভোগে পড়েন যাত্রীরা।

গাছ পড়ার বিষয়ে লাউয়াছড়ার রেঞ্জার মোঃ শহিদুল ইসলাম সংবাদ মাধ্যমে বলেন, লাউয়াছড়ায় অনেক গাছ পুরোনো হয়ে গেছে। অনেক সময় মাটি সরে গিয়ে সেগুলো পড়ে যায়। এ গাছটিও বৃষ্টিতে গোড়ার মাটি সরে গিয়ে পড়ে গেছে।


Comments are closed.