শিরোনাম

ঢাকা-চট্টগ্রাম আড়াই ঘণ্টার বুলেট ট্রেন চালু করা হবে : রেলমন্ত্রী

ঢাকা-চট্টগ্রাম আড়াই ঘণ্টার বুলেট ট্রেন চালু করা হবে : রেলমন্ত্রী

রেলমন্ত্রী মজিবুল হক এমপি বলেছেন, ঢাকা-চট্টগ্রাম (ভায়া কুমিল্লার পদুয়ার বাজার ও লাকসাম) রেলপথে আড়াই ঘণ্টার বুলেট ট্রেন চালু করা হবে। এ বিষয়ে প্রধানমন্ত্রীর নির্দেশে সমীক্ষা চালানো হচ্ছে।

বুধবার দুপুরে নগরীর পদুয়ার বাজার এলাকার একটি রেস্তোরাঁয় কর অঞ্চল কুমিল্লার আয়োজনে এ বছর সর্বোচ্চ, দীর্ঘ মেয়াদী, মহিলা ও তরুণ করদাতা এবং কর বাহাদুর পরিবারবর্গকে সম্মাননা ও পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

কর অঞ্চল কুমিল্লার কর কমিশনার সামস্ উদ্দিন আহমেদের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে রেলমন্ত্রী আরও বলেন, করদাতারা পদ্মাসেতু নির্মাণসহ দেশ ও জাতির অভূতপূর্ব উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখছেন। এক সময় নানান জটিলতার কারণে কর প্রদানকারীদের মধ্যে ভীতি ছিল। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর প্রধানমন্ত্রীর নির্দেশে কর প্রদানকে সহজীকরণ করায় মানুষ এখন উৎসাহ আনন্দের মধ্য দিয়ে কর প্রদান করছে। করদাতারা যেন হয়রানির শিকার না হয় সেদিকে দৃষ্টি দেয়ার জন্য রেলমন্ত্রী কর কর্মকর্তাদের প্রতি আহবান জানান।

রেলের উন্নয়ন প্রসঙ্গে রেলমন্ত্রী বলেন, বিএনপি আমলে কোন নতুন রেল লাইন নির্মাণ হয়নি, কোচ আমদানি হয়নি, স্টেশনগুলো সংস্কার হয়নি। কিন্তু আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর রেলপথ মন্ত্রণালয় প্রতিষ্ঠা করে রেলের অভূতপূর্ব উন্নয়ন কাজ করছে। রেলে এখন যাত্রী সেবার মান বৃদ্ধি পেয়েছে। যাত্রা আরামদায়ক হওয়ায় ট্রেনে যাত্রী বেড়ে গেছে।

বেশি যাত্রী নিয়ে আমাদের হিমশিম খেতে হয়।
মন্ত্রী বলেন, ঢাকা-চট্টগ্রাম ৩২০ কিলোমিটার রেলপথের ডাবল লাইন নির্মাণ কাজ শেষ হওয়ার পথে। এছাড়াও ঢাকা-চট্টগ্রাম রেলপথের দূরত্ব কমিয়ে আনার জন্য ঢাকা-চট্টগ্রাম (ভায়া কুমিল্লার পদুয়ার বাজার ও লাকসাম) রেলপথে আড়াই ঘন্টার বুলেট ট্রেন চালুর বিষয়ে প্রধানমন্ত্রীর নির্দেশে সমীক্ষা চালানো হচ্ছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ বেতার কুমিল্লার আঞ্চলিক পরিচালক মো. আসাদ উল্লাহ, কর বাহাদুর পরিবারের সদস্য ও জেলা ১৪ দলের সমন্বয়ক অধ্যক্ষ আফজল খান, এফবিসিসিআইয়ের পরিচালক মাসুদ পারভেজ খান ইমরান, কর অঞ্চলের অধীন কুমিল্লা, ব্রাহ্মণবাড়িয়া, চাঁদপুর, নোয়াখালী, লক্ষ্মীপুর ও ফেনী জেলার সেরা করদাতারা। অনুষ্ঠানে ৬ জেলায় ৬টি কর বাহাদুর পরিবারসহ ৫৫ জন শ্রেষ্ঠ করদাতাকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

সুত্র:বাংলাদেশ প্রতিদিন,০৮ নভেম্বর, ২০১৭


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।

Comments are closed.