শিরোনাম

রাতের ট্রেন দিনে, ভোগান্তিতে নীলসাগরের যাত্রীরা

রাতের ট্রেন দিনে, ভোগান্তিতে নীলসাগরের যাত্রীরা

ঈদের পর থেকে ঢাকা-চিলাহাটি রেলপথে চলাচলকারী আন্তঃনগর ট্রেন ‘নীলসাগর এক্সপ্রেস’র শিডিউল বিপর্যয় ঘটেছে। রাতের ট্রেন সকালে এবং সন্ধ্যার ট্রেন ভোরে যাতায়াত করছে। এতে ওই রেলপথে চলাচলকারী যাত্রীরা সীমাহীন দুর্ভোগে পড়েছেন।

চিলাহাটি স্টেশন সূত্রে জানা যায়, শনিবার (১৫ জুন) ঢাকা থেকে ছেড়ে আসা নীলসাগর এক্সপ্রেস সন্ধ্যা ৬টায় চিলাহাটিতে পৌঁছানোর সময় থাকলেও তা নির্দিষ্ট সময়ের ১০ ঘণ্টা পর রোববার (১৬ জুন) ভোর ৬টায় পৌঁছায়। ফলে ওই ট্রেনের চিলাহাটি, ডোমার, নীলফামারী ও সৈয়দপুর স্টেশনে শনিবার রাত সাড়ে ১০টার ঢাকাগামী যাত্রীরা পরদিন সকাল পর্যন্ত অপেক্ষায় বসে থাকেন। দূরদূরান্ত থেকে আসা যাত্রীরা প্লাটফর্মে অথবা আবাসিক হোটেলে রাত্রিযাপন করেন।

সৈয়দপুর স্টেশন মাস্টার শওকত আলী বাংলানিউজকে বলেন, রাত ১০টা ২৭ মিনিটে সৈয়দপুর স্টেশন থেকে নীলসাগর এক্সপ্রেস ট্রেনটি ছেড়ে যাওয়ার জন্য নির্ধারিত সময় থাকলেও ট্রেনটি ১০ ঘণ্টা বিলম্বে রোববার সকাল ৮টা ৪০ মিনিটে এ স্টেশন থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়।

এ ব্যাপারে রেলের পশ্চিমাঞ্চলের চিফ সিগন্যাল অ্যান্ড টেলিকম ইঞ্জিনিয়ার অসীম কুমার তালুকদার বাংলানিউজকে বলেন, ঢাকা-চিলাহাটি রেলপথের অনেক রেলস্টেশন বন্ধ হয়ে যাওয়ায় দু’টি ট্রেনের ক্রসিং দিতে বিলম্ব হচ্ছে ট্রেনের সূচি। তাছাড়া রেলপথের এ রুটে নীলসাগর ট্রেন একজোড়া থাকলে হয়তো এ সমস্যা হতো না।

সুত্র:বাংলানিউজটোয়েন্টিফোর.কম, ২০১৯-০৬-১৬


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।

Comments are closed.