শিরোনাম

নিজস্ব ব্রান্ডের পানি সরবরাহ করবে রেলওয়ে

নিজস্ব ব্রান্ডের পানি সরবরাহ করবে রেলওয়ে

নিউজ ডেস্ক: রেলপথ মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন বলেছেন, রেল সবদিক থেকে এগিয়ে যাচ্ছে। নতুন নতুন রেললাইন নির্মাণ করা হচ্ছে। সিঙ্গেল লাইনকে ডুয়েলগেজে রূপান্তর করা হচ্ছে। যাত্রী সেবা বাড়ানোর জন্য নানামুখী উদ্যোগ নেওয়া হয়েছে। রেলওয়েতে একটি নিজস্ব ব্রান্ডের পানি সরবরাহ করার ফলে সেবার মান আরও বাড়বে বলে জানান মন্ত্রী।

বৃহস্পতিবার (১৩ আগস্ট) রেলওয়েতে পানি সরবরাহের লক্ষ্যে রেলভবনে বাংলাদেশ রেলওয়ে ও সরবরাহকারী প্রতিষ্ঠান শ্যামলী ফুড অ্যান্ড বেভারেজ প্রাইভেট লিমিটেড এর মধ্যে চুক্তি স্বাক্ষরিত হয়। এই অনুষ্ঠানে রেলমন্ত্রী এসব কথা বলেন।

এতে রেলওয়ের পক্ষে স্বাক্ষর করেন যুগ্ম মহাপরিচালক (অপারেশন) রাশিদা গনি এবং শ্যামলী ফুড অ্যান্ড বেভারেজ প্রাইভেট লিমিটেড এর পক্ষে এম ডি রমেশ চন্দ্র ঘোষ।

এ সময় রেলমন্ত্রী সরকার নির্ধারিত মূল্যে ও পণ্যের গুণগত মান ঠিক রাখার বিষয়ে গুরুত্বরোপ করেন।

উল্লেখ্য, বর্তমানে বাংলাদেশ রেলওয়েতে যাত্রীগণকে ভ্রমণরত অবস্থায় খাদ্যদ্রব্য সরবরাহের জন্য নিজস্ব ক্যাটারিং সার্ভিস চালু আছে। বাংলাদেশ রেলওয়েতে নিজস্ব ব্র্যান্ডের বোতলজাত পানি সরবরাহ করার মাধ্যমে যাত্রীদের কাঙ্ক্ষিত পানির চাহিদা মেটানোর পাশাপাশি বাংলাদেশ রেলওয়েকে একটি ব্র্যান্ড হিসাবে প্রতিষ্ঠা করার সুযোগ তৈরি হবে।

এজন্য বাজারজাতকরণ প্রক্রিয়াকে সহজতর করতে দেশীয় কোনো প্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত হয়ে রি-ব্র্যান্ডিং করা যুক্তিপূর্ণ হবে বলে প্রতীয়মান হওয়ায় বাংলাদেশ পর্যটন করপোরেশন, বাংলাদেশ পুলিশ, সেনা কল্যাণ সংস্থা ও ঢাকা ওয়াসার ন্যায় সেবার মান উন্নয়নে বাংলাদেশ রেলওয়ের নিজস্ব পানির ব্রান্ড ‘রেল পানি’ প্রবর্তন করা হচ্ছে।

এতে কোনো প্রকার অর্থব্যয় ছাড়াই বাংলাদেশ রেলওয়েতে রাজস্ব আয়ের নতুন এক দ্বার উন্মোচিত হবে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক মো. শামছুজ্জামান এবংঊর্ধ্বতন কর্মকর্তাগণ।

সূত্র:বার্তা২৪.কম,  ১৩ আগস্ট, ২০২০


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।

2 Trackbacks & Pingbacks

  1. site here
  2. top casino uk

Comments are closed.