শিরোনাম

রাজবাড়ীতে রেল প্রকৌশলী লাঞ্ছিত, প্রতিবাদে ঈশ্বরদীতে মানববন্ধন

ঈশ্বরদী জংশন স্টেশনে মানববন্ধন। ছবি- সংগৃহীত

।। রেল নিউজ ।।
রাজবাড়ী রেলস্টেশনের উন্নয়ন কাজে বাধা দান এবং রেলওয়ের রাজবাড়ী জেলার সহকারী নির্বাহী প্রকৌশলী গৌতম বিশ্বাস ও ট্রলিম্যান লিখন শেখকে লাঞ্ছিত করার প্রতিবাদে ও দোষীদের শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও সমাবেশ করেছেন ঈশ্বরদী রেলওয়ের কর্মচারীরা।

বুধবার (১৪ সেপ্টেম্বর) সকালে ঈশ্বরদী জংশন স্টেশনের কর্মবিরতি দিয়ে রেলওয়ে প্লার্টফর্মে এসব কর্মসূচি পালিত হয়।

ঐদিন সকাল ৯টায় রাজশাহী থেকে ছেড়ে আসা আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস ও চাঁপাইনবাবগঞ্জ থেকে ছেড়ে আসা খুলনাগামী মহানন্দা এক্সপ্রেস, খুলনা থেকে আসা রাজশাহীগামী আন্তঃনগর কপোতাক্ষ এক্সপ্রেস ট্রেনের সামনে বিক্ষোভ প্রদর্শন করেন রেলওয়ে কর্মচারীরা।

সমাবেশে বক্তব্য দেন পাকশী বিভাগীয় রেলওয়ের সহকারী নির্বাহী প্রকৌশলী শিপন আলী, ঊর্ধ্বতন উপ-সহকারী প্রকৌশলী ঈশ্বরদী আবু তৌহিদ সুমন, ঊর্ধ্বতন উপ-সহকারী প্রকৌশলী বিএম বাকিয়াতউল্লাহ, ঈশ্বরদী রেলওয়ে স্টেশনের ভারপ্রাপ্ত স্টেশন সুপার মহিউল ইসলাম, পাকশী বিভাগীয় রেলওয়ের প্রকৌশলী দপ্তরের কর্মচারী রোকনুজ্জামান রোকন, আশরাফুল আলম জুয়েল, রফিকুল ইসলাম রফিক,নাসির উদ্দিন ফারুক, মোমিনুল ইসলাম সুজন, শাহনেওয়াজ জুয়েল, জেসমিন আক্তার, লফিতা খাতুনসহ অনেকে।

রেলওয়ে সূত্রে জানা যায়, সোমবার (১২ সেপ্টেম্বর) রাজবাড়ী -১ আসনের সংসদ সদস্য ও রাজবাড়ী আওয়ামী লীগের সহ-সভাপতি কাজী কেরামত আলী মুজিববর্ষ উপলক্ষে রাজবাড়ী রেলওয়ে স্টেশনে একসেস কন্ট্রোল ফেন্সিং কাজ পরিদর্শন করার কথা ছিল। ওইদিন সকাল সাড়ে ১০টার সময় রাজবাড়ী রেলওয়ে স্টেশন ইয়ার্ডের সূর্যনগর অভিমুখে ৮৩ নম্বর ব্রিজের ৪ নম্বর লুপ লাইনে দাঁড়িয়েরাজবাড়ি রেলওয়ের সহকারী নির্বাহী প্রকৌশলী গৌতম বিশ্বাস ও ট্রলিম্যান লিখন শেখ ফেন্সিংয়ের ফ্লাগিং করার জন্য রেল থেকে দূরত্ব পরিমাপ করতে থাকেন। এ সময় রাজবাড়ী পৌরসভার ৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মাহবুবুর রহমান পলাশ, ভবানীপুর মিলপাড়ার আব্দুল জলিলের ছেলে কাওসারসহ ১০-১২ জন উপস্থিত হন সেখানে। এ সময় কাউন্সিলর পলাশ তাদের গালিগালাজ করে কাজ বন্ধ রাখতে বলেন। সেই সঙ্গে বলেন, এখানে কোনো কাজ হবে না, আমরা রাজবাড়ীতে যা বলব, সেটাই করতে হবে। পরে তিনি কর্মকর্তা ও কর্মচারীকে ধাক্কা দেন।

এ ঘটনায় সোমবার রাতেই রাজবাড়ি রেল থানায় মামলা করেন রাজবাড়ি রেলওয়ের সহকারী নির্বাহী প্রকৌশলী গৌতম বিশ্বাস। ওই মামলায় পৌরসভার ৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলসহ ১০-১২ জনকে আসামি করা হয়।

সূত্রঃ বাংলানিউজ২৪


Comments are closed.