শিরোনাম

সারা দেশের সাথে কক্সবাজারের রেল যোগাযোগ চালু হচ্ছে ২০২২ সালে


।। নিউজ ডেস্ক ।।
রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, কক্সবাজারের সাথে সারা দেশের রেল যোগাযোগ চালুর লক্ষ্যে এগিয়ে চলছে দোহাজারী থেকে কক্সবাজার পর্যন্ত রেললাইন নির্মাণ কাজ। আগামী ২০২২ সালের বিজয় দিবসের আগেই সারা দেশের সাথে কক্সবাজারের রেল যোগাযোগ ব্যবস্থা চালু করা হবে।

মন্ত্রী বুধবার (২২ সেটেম্বর) দোহাজারি থেকে কক্সবাজার পর্যন্ত রেল লাইনের বিভিন্ন স্থান পরিদর্শন ও কক্সবাজার শহরতলীর ঝিলংজা এলাকায় নির্মাণাধীন রেলওয়ে স্টেশনের নির্মাণ কাজ পরিদর্শন শেষে গণমাধ্যমের সাথে আলাপকালে এসব কথা বলেছেন।

তিনি বলেন, কক্সবাজার যেহেতু একটি পর্যটন এলাকা, সে কারণে এখানে পর্যটকদের যাতায়াতের জন্য আলাদা ট্যুরিষ্ট ট্রেন চালু করা হবে।
নুরুল ইসলাম সুজন বলেন, চকরিয়া থেকে মাতারবাড়ি পর্যন্ত ১৮ কিলোমিটার নতুন রেললাইন নির্মাণ করে বন্দরের সাথে সংযুক্ত করা হবে। এতে করে অর্থনীতির নতুন সম্ভাবনার দ্বার উন্মোচিত হবে। আর এর মাধ্যমে বঙ্গবন্ধু দারিদ্র্য ক্ষুধামুক্ত যে বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন সে স্বপ্ন বাস্তবায়নের পথে এগিয়ে যাবে বাংলাদেশ।

মন্ত্রী কক্সবাজার শহরতলীর ঝিলংজা এলাকায় নির্মাণাধীন আইকনিক রেলওয়ে স্টেশন পরিদর্শন করেন। এরপর রামুর কয়েকটি নির্মাণাধীন ব্রিজ, রামুর জংশন এলাকা পরিদর্শন শেষে রামু রশিদ নগর এলাকায় ৬ কিলোমিটার রেললাইন পরিদর্শন করেন।

পরিদর্শনকালে মন্ত্রী বলেন, রেললাইন এখনো নির্মাণাধীন, তাই পানি নিষ্কাশনসহ পরিবেশগত কোন সমস্যা থাকলে তা এখনই সংশোধন করা হবে।

এ সময় কক্সবাজার-রামু আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল, চট্টগ্রামের দোহাজারী থেকে কক্সবাজার পর্যন্ত রেললাইন প্রকল্পের প্রকল্প পরিচালক মো. মোস্তাফিজুর রহমানসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন বৃহস্পতিবার রামু উপজেলার পানির ছড়া এলাকার রেলওয়ে ট্র্যাক নির্মাণের অগ্রগতি এবং দুলহাজারায় নির্মাণাধীন রেলওয়ে স্টেশন ভবন এবং অন্যান্য স্থাপনা পরিদর্শন পরিদর্শন করবেন।

সুত্রঃ একুশে টিভি


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।

Comments are closed.