শিরোনাম

বিকাশ অ্যাপ থেকেই কেনা যাবে ট্রেনের টিকিট

বিকাশ অ্যাপ থেকেই কেনা যাবে ট্রেনের টিকিট

নিউজ ডেস্ক: রেলস্টেশনে গিয়ে লাইনে দাঁড়িয়ে থেকে টিকেট কাটা খুবই ঝামেলার। তাছাড়া এত সময় কোথায়? এমন পরিস্থিতিতে সাহায্য করতে পারে বিকাশ। সম্প্রতি দেশের সবচেয়ে বড় মোবাইল আর্থিক সেবাদানকারী প্রতিষ্ঠান বিকাশ, সরাসরি তাঁদের নতুন অ্যাপ-এর মাধ্যমে ঘরে বসে ট্রেনের টিকিট কাটার সেবা চালু করেছে।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে প্রতিষ্ঠানটি জানিয়েছে, বিকাশ অ্যাপ দিয়ে ট্রেনের টিকিট কাটার প্রসেস একদম সিম্পল। প্রথমেই বিকাশ অ্যাপ –এ লগইন করে টিকেট অপশনে যেতে হবে। তারপর ট্রেন সিলেক্ট করে বাংলাদেশ রেলওয়ে অপশনে ওকে ট্যাপ করলেই চলে আসবে “বাংলাদেশ রেলওয়ে ই-টিকেটিং সার্ভিস”।
সেখানে প্রয়োজনীয় তথ্যাদি যেমন রুট, তারিখ, যাত্রী সংখ্যা দিয়ে ট্রেনের নাম ও সময় দিয়ে পারচেজ অপশনটি ট্যাপ করতে হবে। তারপর বাংলাদেশ রেলওয়ে পোর্টালে রেজিস্টারকৃত ইউজার নাম অথবা ই-মেইল আইডি ও পাসওয়ার্ড দিয়ে বাই টিকিটস এ কনফার্ম করতে হবে। বাংলাদেশ রেলওয়ের টার্ম অ্যান্ড কন্ডিশনে এগ্রি করতে হবে। এরপরই চলে আসবে পেমেন্ট অপশন যেখানে ইউজার বিকাশ একাউন্ট দিলেই পাওয়া যাবে একটি ছয় সংখ্যার ভেরিফিকেশন কোড। কোডটি লিখে বিকাশ পিন নাম্বার দিয়ে কনফার্ম করলেই হয়ে গেল আপনার টিকিট কাটা।

বিকাশ অ্যাপের মাধ্যমে অনলাইনে ট্রেনের টিকিট কাটতে হলে গুগল প্লে স্টোর থেকে অ্যাপটি ডাউনলোড করতে হবে।

যাদের বিকাশ অ্যাকাউন্ট নাই তারা জাতীর পরিচয়পত্র দিয়ে মিনিটেই অ্যাকাউন্ট খুলতে পারবেন। তারপর সাইন আপ করে লগইন করলেই উপভোগ করা যাবে এই সেবা।

সুত্র:কালের কন্ঠ, ২৯ নভেম্বর, ২০১৯


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।

1 Trackbacks & Pingbacks

  1. sex shop

Comments are closed.