শিরোনাম

ঢাকা-চট্টগ্রাম রুটে আরেকটি রেললাইন করব: প্রধানমন্ত্রী


।। রেল নিউজ ।।
রাজধানী ঢাকা থেকে স্বল্প সময়ের মধ্যে বাণিজ্যিক রাজধানী চট্টগ্রামে পৌঁছাতে সরকার নতুন একটি রেলপথ স্থাপনের চিন্তা করছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। করোনা ও ইউক্রেন যুদ্ধের ফলে সৃষ্ট অর্থনৈতিক সংকট কেটে গেলে এই কাজ করা হবে বলে আশা রেখেছেন সরকারপ্রধান।

প্রধানমন্ত্রী বলেন, পদ্মা সেতু হওয়ার কারণে দক্ষিণাঞ্চলের যোগাযোগ ব্যবস্থা দ্রুত হয়েছে। দেশের যোগাযোগ ব্যবস্থা আরও দ্রুত করার জন্য ঢাকা-চট্টগ্রাম রুটে আরেকটি রেলপথ করার চিন্তা করেছি আমরা। এটা আমরা করবো। রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে আমরা যে সংকটের মধ্যে আছি এটা কেটে গেলেই রেল লাইনের কাজ শুরু করব।

আজ রোববার (২০ নভেম্বর) কর্ণফুলী ড্রাইডক স্পেশাল ইকোনমিক জোনসহ ৫০টি শিল্প ও অবকাঠামোর উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে এসব তথ্য জানান প্রধানমন্ত্রী।

ব্যবসায়ীদের উদ্দেশ্য করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, দেশে ভালো ব্যবসার পরিস্থিতি তৈরি করে দিচ্ছে আওয়ামী লীগ সরকার। কক্সবাজারে আন্তর্জাতিক মানের এয়ারপোর্ট করে দিচ্ছি। চট্টগ্রাম কর্ণফুলী টানেল করে দিচ্ছি। যাতায়াতা কোনো সমস্যা হবে না।

তিনি আরও বলেন, ২১ বছর পর ক্ষমতায় এসে আওয়ামী লীগের একটাই লক্ষ্য ছিল, মানুষের ভাগ্য পরিবর্তন করা। দেশে ব্যবসায়ীক পরিবেশ তৈরি করা। বেসরকারি খাতে শিল্পায়নের জন্য জায়গা দেওয়া হয়েছে। কিন্তু শিল্পায়ন করতে গিয়ে ফসলের জমি নষ্ট করা যাবে না। যারা জমি দেবে তাদের পরিবারের সদস্যদের কাজের সুযোগ করে দিতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, আমরা কৃষিপ্রধান দেশ, কিন্তু শিল্পায়ন ছাড়া একটা দেশ উন্নত হয় না, কর্মসংস্থান হয় না। শিল্পায়ন করতে হবে, কৃষিতে যেন ব্যঘাত না হয় সেটা লক্ষ্য রাখতে হবে।


Comments are closed.