শিরোনাম

বেনাপোল এক্সপ্রেস ট্রেনের যাত্রা শুরু

বেনাপোল এক্সপ্রেস ট্রেনের যাত্রা শুরু

রাজধানী ঢাকা এবং দেশের বৃহত্তম স্থলবন্দর বেনাপোলের মধ্যে চলাচলের জন্য নতুন আন্তঃনগর ট্রেন বেনাপোল এক্সপ্রেস আনুষ্ঠানিক যাত্রা শুরু করেছে।প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ দুপুরে তাঁর সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে পতাকা নেড়ে হুইসেল বাজিয়ে এই নতুন ট্রেন উদ্বোধন করেন।

একই অনুষ্ঠানে তিনি ঢাকা-রাজশাহী’ রুটে চলাচলকারী আন্তঃনগর বিরতিহীন ট্রেন ‘বনলতা এক্সপ্রেস’-এর যাত্রাপথ চাঁপাইনবাবগঞ্জ পর্যন্ত বর্ধিত করেন।এর আগে ২৫ এপ্রিল ঢাকা-রাজশাহী’ রুটে আন্তঃনগর বিরতিহীন ‘বনলতা এক্সপ্রেস’র উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন এবং এশিয়া উন্নয়ন ব্যাংক’র (এডিবি) আবাসিক প্রতিনিধি মনমোহন প্রকাশ অনুষ্ঠানে বক্তৃতা করেন। রেলপথ মন্ত্রণালয়ের সচিব মোফাজ্জল হোসেন পাওয়ার পয়েন্ট উপস্থাপনার মাধ্যমে রেলখাতের সার্বিক উন্নয়নের চিত্র তুলে ধরেন।পরে প্রধানমন্ত্রী ভিডিও কনফােেরন্সের মাধ্যমে বেনাপোল এবং চাপাইনবাবগঞ্জ প্রান্তের জনগণের সঙ্গে মতবিনিময় করেন।

রেলপথ মন্ত্রণালয় সূত্র জানায়, প্রতিদিন ‘বেনাপোল এক্সপ্রেস’-এর এক জোড়া ট্রেন ঢাকা-বেনাপোল রুটে চলাচল করবে। এরমধ্যে যাত্রাপথে ঈশ্বরদী, যশোর এবং ঢাকা বিমানবন্দর স্টেশনে ট্রেনটি যাত্রা বিরতির কথা রয়েছে।

৮৯৬টি আসন এবং ১২টি কম্পার্টমেন্ট সমৃদ্ধ টেনটি প্রতিদিন সকাল সাড়ে ১১টায় বেনাপোল থেকে ছেড়ে এসে সন্ধ্য ৭টা নাগাদ ঢাকায় পৌঁছবে এবং রাত সাড়ে ১২ টায় ঢাকা থেকে ছেড়ে সকাল ৮টা নাগাদ বেনাপোল গিয়ে পৌঁছবে।ট্রেনের টিকিট শোভন চেয়ার শ্রেণীর জন্য ৫শ’ টাকা, শীতাতপ নিয়ন্ত্রিত আসনের জন্য এক হাজার টাকা এবং শীতাতপ নিয়ন্ত্রিত কেবিনের জন্য ১২শ’ টাকা নির্ধারণ করা হয়েছে।
ট্রেনের কম্পার্টমেন্টগুলো ইন্দোনেশিয়া থেকে সংগ্রহ করা হয়েছে, জনগণ তাঁদের ঈদের সময় এই ট্রেনে ভ্রমণের সুবিধা নিতে পারবে।

সুত্র:বাংলাদেশের খবর, ১৭ জুলাই ২০১৯


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।

Comments are closed.