শিরোনাম

কোরিয়া থেকে দেশে এলো ট্রেনের নতুন ১০টি ইঞ্জিন

ছবিঃ সংগৃহীত

।। নিউজ ডেস্ক ।।
রেলে যুক্ত হচ্ছে নতুন নতুন ইঞ্জিন। এ ধারাবাহিকতায় দক্ষিণ কোরিয়া থেকে ১০টি ইঞ্জিন (লোকোমোটিভ) এসে পৌঁছেছে চট্টগ্রাম বন্দরে। ইঞ্জিনগুলো খালাস করে পাহাড়তলী ডিজেল লোকোমোটিভ শপে রাখা হবে।

রোববার (২১ নভেম্বর) সন্ধ্যায় ইঞ্জিন ক্রয়ের প্রজেক্ট ম্যানেজার ও বাংলাদেশ রেলওয়ের জেনারেল ম্যানেজার (প্রজেক্ট) মো. হাসান মুনসুর সংবাদমাধ্যমকে এ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, দক্ষিণ কোরিয়ার হুন্দাই রোটেনের ১০টি ইঞ্জিন দেশে এসেছে। ইঞ্জিনগুলো বন্দর থেকে খালাস করার কাজ চলছে। খালাস করে ইঞ্জিনগুলো পাহাড়তলী ডিজেল শপে নিয়ে যাওয়া হবে। এরপর ইঞ্জিনগুলোর টেস্ট ট্রায়াল দেওয়া হবে। টেস্ট ট্রায়ালের ১৫ থেকে ২০ দিন পর ইঞ্জিনগুলো রেলে যুক্ত করা হবে। ইঞ্জিনগুলো ৩ হাজার সিরিয়ালের।

কোরিয়া থেকে মোট ২০টি ইঞ্জিন আনার চুক্তি হয়েছিল। এর মধ্যে আগেই ১০টি ইঞ্জিন এসেছে। আর আজ বাকি ১০টি ইঞ্জিন এসে পৌঁছাল। সংশ্লিষ্টরা জানিয়েছে, এই ইঞ্জিনগুলো বাংলাদেশ রেলওয়েতে যুক্ত হলে রেলওয়ে পরিচালনায় আরও গতি পাবে।

কোরিয়া থেকে আমদানি করা এসব ইঞ্জিন যাত্রীবাহী ট্রেন ছাড়াও পণ্যবাহী ট্রেনে যুক্ত করা হবে। ফলে রেলওয়ের কর্মকর্তারা আশা করছেন পণ্যবাহী ট্রেন থেকে আগের চেয়ে দ্বিগুণ রাজস্ব আয় হবে।

সূত্র: সময় টিভি


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।

Comments are closed.