শিরোনাম

মেট্রোরেল স্টেশনে সন্তান প্রসব করলেন নারী


।। নিউজ ডেস্ক ।।
মেট্রোরেলের আগারগাঁও স্টেশনে সন্তান প্রসব করেছেন সোনিয়া রানী রায় নামে এক নারী। বৃহস্পতিবার (১২ জানুয়ারি) সকাল পৌনে ৯টার দিকে স্টেশনের ফার্স্ট এইড সেন্টারে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, মেট্রোরেলে করে চিকিৎসকের কাছে যাচ্ছিলেন সন্তানসম্ভবা সোনিয়া। কিন্তু মেট্রোরেলের ভেতরে তার প্রসব ব্যথা শুরু হয়। পরে তাকে আগারগাঁও স্টেশনের ভেতরে নেওয়া হয়। সেখানে রোভার স্কাউট ও মেট্রোরেল স্টেশন কর্তৃপক্ষের তত্ত্বাবধানে তিনি ছেলেসন্তানের জন্ম দেন। পরে তাদের অ্যাম্বুলেন্সযোগে হাসপাতালে নেওয়া হয়।

সোনিয়ার স্বামী সুকান্ত সাহা বলেন, ‘আমার স্ত্রী সন্তানসম্ভবা হওয়ায় নিয়মিতই ডাক্তারের কাছে চেকআপ করাতে হতো। হাসপাতলে ভর্তি করানোর জন্য এদিন বাসা থেকে নিয়ে যাচ্ছিলাম। পরে মেট্রোরেলেই তার প্রসব বেদনা ওঠে। এতে মেট্রোরেল স্টেশন কর্তৃপক্ষ এবং রোভার স্কাউটের নারী সদস্যদের সহযোগিতায় সেখানেই বাচ্চা প্রসব করানো হয়। মা ও ছেলে দুজনেই সুস্থ আছে। পরে তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।’

মেট্রোরেল স্টেশনে তাৎক্ষণিকভাবে সবাই দেবদূতের মতো সহযোগিতা করেছেন উল্লেখ করে সুকান্ত সাহা আরও বলেন, ‘আমি কৃতজ্ঞতা প্রকাশ করে শেষ করতে পারব না। সবাই তাৎক্ষণিকভাবে প্রচণ্ড রকম সহযোগিতা করেছেন। মেট্রোরেল কর্তৃপক্ষই আমাকে অ্যাম্বুলেন্সের ব্যবস্থা করে দিয়েছে। সবার প্রতি আমি অনেক বেশি কৃতজ্ঞ।’

আগারগাঁও স্টেশনে স্বেচ্ছাসেবক হিসেবে দায়িত্ব পালনরত রোভার স্কাউট লিডার নূর মোহাম্মদ মহসীন বলেন, ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) পক্ষে কাস্টমার ফ্যাসিলেটর অ্যাসিস্ট্যান্ট (সিএফএ) হিসেবে সহযোগিতা করছেন রোভার স্কাউটের প্রশিক্ষিত সদস্যরা। বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চল, নৌ অঞ্চল, এয়ার অঞ্চল এবং রেলওয়ে অঞ্চলের রোভার স্কাউট ও রোভার লিডারদের আগেই প্রশিক্ষণ দিয়ে প্রস্তুত করা হয়েছে। এসব প্রশিক্ষিত রোভার স্কাউট সদস্য মানুষের যাত্রা সহজীকরণে প্ল্যাটফর্মে সহযোগিতা করছেন। আজকেও যথারীতি সকালে কাজ শুরুর পর ওই মায়ের প্রসব বেদনা শুরু হলে নারী গার্ল ইন রোভার সদস্যের সহযোগিতায় প্রসব সম্পন্ন হয়েছে। আমরা সব সময় সেবার ব্রত নিয়ে কাজ করি। এই ধারাবাহিকতা আগামী দিনেও অব্যাহত থাকবে।

উল্লেখ্য, গত ২৮ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেট্রোরেল উদ্বোধন করেন। পরদিন থেকে বাণিজ্যিকভাবে চালু হয় মেট্রোরেল। বর্তমানে উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রোরেল চলছে।


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।

Comments are closed.