শিরোনাম

ঈদুল ফিতরে যাত্রীসেবা নিশ্চিতে ৯০টি কোচ মেরামত চলছে: রেলপথ মন্ত্রী

ঈদুল ফিতরে যাত্রীসেবা নিশ্চিতে ৯০টি কোচ মেরামত চলছে: রেলপথ মন্ত্রী

নিউজ ডেস্ক: রেলপথ মন্ত্রী মো. মুজিবুল হক বলেছেন, ‘ঈদুল ফিতরের আগে রেলপথে যাত্রী সেবা নিশ্চিত করতে সৈয়দপুর রেলওয়ে কারখানায় ৯০ টি যাত্রীবাহি কোচ মেরামত করা হবে। ওই কারখানায় মেরামত করা ১৪টি কোচ দিয়ে শীঘ্রই লালমনিরহাট-ঢাকা আরো একটি আন্তঃনগর এক্সপ্রেস ট্রেন চালু করা হবে।’

শনিবার দুপুরে সৈয়দপুর রেলওয়ে কারখানা পরিদর্শন শেষে কারখানার সম্মেলন কক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় অনুষ্ঠানে তিনি একথা বলেন।

মুজিবুল হক বলেন, ‘ইঞ্জিন ও কোচের স্বল্পতা কেটে গেলে চিলাহাটি-ঢাকা আরো একটি আন্তঃনগর নীল সাগর এক্সপ্রেস ট্রেন চালু করা হবে। ভারতীয় ঋণে সৈয়দপুর রেলওয়ে কারখানার আধুনিকায়নসহ নুতন কোচ তৈরির কারখানা নির্মাণ করা হবে। আগে রেলওয়ে খাতে বার্ষিক বরাদ্দ ছিল ৫শ কোটি টাকা। এখন এ বরাদ্দ ১৬ হাজার ১৩২ কোটি টাকায় দাঁড়িয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন বাংলদেশ রেলওয়ের মহাপরিচালক (জিএম) মো. আমজাদ হোসেন, অতিরিক্ত মহাপরিচারক (আরএস) মো. শামসুজ্জোহা, পশ্চিমাঞ্চল রেলওয়ের জেনারেল ম্যানেজার মো. রমজান আলী, প্রধান সরঞ্জাম নিয়ন্ত্রক (পশ্চিমাঞ্চল) মো. বেলাল হোসেন সরকার, সৈয়দপুর রেলওয়ে কারখানার বিভাগীয় তত্ত্বাবধায়ক (ডিএস) মুহাম্মদ কুদরত-ই- খুদাসহ রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা। বাসস।

সুত্র:ইত্তেফাক


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।

Comments are closed.