শিরোনাম

ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরুর আগেই কমলাপুরে ভিড়

ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরুর আগেই কমলাপুরে ভিড়

।।নিউজ ডেস্ক।।

কোরবানির ঈদ ঘিরে ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরুর একদিন আগে গতকাল বৃহস্পতিবার থেকে কমলাপুর রেলওয়ে স্টেশনে টিকিটপ্রত্যাশীদের চাপ বেড়েছে।

আজ শুক্রবার আগাম টিকিট বিক্রির প্রথম দিন ৫ জুলাইয়ের টিকিট মিলবে। তবে ভোগান্তি এড়াতে অনেকে একদিন আগের টিকিটের জন্য এসেছেন বলে জানান কমলাপুর রেলওয়ে স্টেশনের ম্যানেজার মাসুদ সারওয়ার। তিনি বলেন, ‘বৃহস্পতিবার ঈদের অগ্রিম টিকিট বিক্রি শুরুর আগের দিন থেকেই কাউন্টারগুলোতে টিকিটপ্রত্যাশীর সংখ্যা বাড়ছে।’

কারণ জানতে চাইলে তিনি বলেন, ‘অনেকে ভোগান্তি এড়াতে এক দিন আগের টিকিট কাটতে এসেছে। ফলে সকাল থেকে ভিড় দেখা দিয়েছে।’

২ জুলাই পাওয়া যাবে ৬ জুলাইয়ের আগাম টিকিট, ৩ জুলাই পাওয়া যাবে ৭ জুলাইয়ের টিকিট, ৪ জুলাই পাওয়া যাবে ৮ জুলাইয়ের ট্রেনের টিকিট ও ৫ জুলাই দেয়া হবে ৯ জুলাইয়ের টিকিট।

ঈদশেষে ফিরতি ট্রেনের ক্ষেত্রে ১১ জুলাইয়ের টিকিট পাওয়া যাবে ৭ জুলাই, ১২ জুলাইয়ের ট্রেনের টিকিট ৮ জুলাই, ১৩ জুলাইয়ের টিকিট ৯ জুলাই এবং ১৪ ও ১৫ জুলাইয়ের টিকিট ১১ জুলাই পাওয়া যাবে।

ঢাকায় ৬টি স্টেশনে ও গাজীপুরের জয়দেবপুর রেলওয়ে স্টেশন থেকে ঈদের ট্রেনের টিকিট পাওয়া যাবে। মাসুদ সারওয়ার বলেন, ‘শুক্রবার থেকে অগ্রিম টিকিট বিক্রির সব প্রস্তুতি আমরা শেষ করেছি। আশা করছি, কোনো বিশৃঙ্খলা ছাড়াই ঠিকভাবে টিকিট বিক্রি শুরু করতে পারব।’

টিকিটের অর্ধেক অনলাইনে বিক্রি হবে বলে জানান তিনি। যাত্রীদের জাতীয় পরিচয়পত্র অথবা জš§সনদের ফটোকপি দেখিয়ে কাউন্টার থেকে টিকিট কিনতে হবে।

কাউন্টারে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একনাগাড়ে ঈদের অগ্রিম টিকিট বিক্রি চলবে। প্রতিটি কেন্দ্রে নারী ও প্রতিবন্ধীদের জন্য একটি করে কাউন্টার থাকবে। এছাড়া রেলসেবা মোবাইল অ্যাপ ও ইন্টারনেটে ই-টিকেটিংয়ের মাধ্যমে সকাল ৮টা থেকে ঈদের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে। একজন যাত্রী একসঙ্গে সর্বোচ্চ চারটি টিকিট কিনতে পারবেন।

বিক্রি করা ঈদযাত্রার অগ্রিম টিকিট ফেরত নেয়া হবে না। স্পেশাল ট্রেনের কোনো টিকিট অনলাইনে পাওয়া যাবে না। শুধু স্টেশন কাউন্টারে বিক্রি করা হবে।

ঢাকার কমলাপুর স্টেশনে সমগ্র উত্তরাঞ্চলগামী আন্তঃনগর ট্রেনের টিকিট, কমলাপুর শহরতলী প্ল্যাটফরম থেকে রাজশাহী ও খুলনাগামী ট্রেনের টিকিট, ঢাকা বিমানবন্দর স্টেশন থেকে চট্টগ্রাম ও নোয়াখালীগামী সব আন্তঃনগর ট্রেনের টিকিট, তেজগাঁও স্টেশনে পাওয়া যাবে ময়মনসিংহ, জামালপুর, দেওয়ানগঞ্জগামী ঈদ স্পেশাল ট্রেনের টিকিট।

ঢাকা ক্যান্টনমেন্ট স্টেশনে পাওয়া যাবে নেত্রকোনাগামী মোহনগঞ্জ ও হাওর এক্সপ্রেস ট্রেনের টিকিট, ফুলবাড়িয়া স্টেশন থেকে পাওয়া যাবে সিলেট ও কিশোরগঞ্জগামী ট্রেনের টিকিট।

গাজীপুরের জয়দেবপুর রেলওয়ে স্টেশন থেকে পঞ্চগড়ের বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম ঈদ স্পেশাল ট্রেনের টিকিট বিক্রি হবে।

সূত্র:শেয়ার বিজ


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।

Comments are closed.