শিরোনাম

৬৪ জেলায় রেল সংযোগে কাজ করছে সরকার: রেল সচিব

প্রতীকী ছবি

।। রেল নিউজ ।।
দেশের ৬৪ জেলায় রেল সংযোগের পরিকল্পনা নিয়ে সরকার কাজ করছে বলে জানিয়েছেন রেল সচিব ড. মো. হুমায়ুন কবীর।
শনিবার (২৭ আগস্ট) বরিশাল জেলা শিল্প কলা একাডেমি মিলনায়তনে অজানাকে জানার উদ্দেশ্যে ‘জেমস ওয়েব স্পেস টেলিস্কোপ’ শীর্ষক বিজ্ঞান বিষয়ক কর্মশালার অনুষ্ঠান শেষে সাংবাদিকদের একথা বলেন তিনি।

রেল সচিব বলেন, দেশের ৬৪ জেলায় যেন রেল সংযুক্ত হয়; সেই পরিকল্পনা নিয়ে সরকার কাজ করে যাচ্ছে। এ সময় ভাঙ্গা থেকে পায়রা রেলপথ সম্পর্কেও কিছু তথ্য জানান তিনি।

তিনি বলেন, ভাঙ্গা থেকে পায়রা রেলপথের ফিজিবিলিটি স্টাডি শেষ হয়েছে। এখন তহবিল সংগ্রহের কাজ চলছে। ফান্ড হান্ডিং শেষ হলেই জমি অধগ্রহণ শুরু হবে এবং সিঙ্গেল লাইন অনুযায়ী রেলপথ এগিয়ে যাবে বলেও জানান তিনি।
জমি অধিগ্রহনের ক্ষেত্রে যেসব সমস্যা বা আইনি জটিলতা রয়েছে সেগুলো অধিগ্রহণের পূর্বেই সমাধান করা হবে বলেও জানান তিনি।

বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীদের বিজ্ঞানের প্রতি আকৃষ্ট এবং তাদের মেধাকে কাজে লাগিয়ে নতুন নতুন আবিস্কারের জন্য সকল শিক্ষার্থীদের উদ্ধুদ্ধ করতে এই আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন রেল সচিব ড. মোঃ হুমায়ূন কবির।

জেলা প্রশাসক জসিম উদ্দিন হায়দারের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে যোগ দেন রেল সচিব ড. মো. হুমায়ুন কবীর। অনুষ্ঠানে গেস্ট অব অনার ছিলেন বরিশালের বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) মো. আমিন উল আহসান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সরকারি বরিশাল মডেল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. এহতেসাম উল হক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড বরিশালের কলেজ পরিদর্শক ড. মো. লিয়াকত হোসেন।

সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ড. মো. খোরশেদ আলম। স্বাগত বক্তব্য দেন বরিশাল কালেক্টরেট স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ প্রফেসর খোন্দকার অলিউল ইসলাম।


1 Trackbacks & Pingbacks

  1. black crows camox freebird review

Comments are closed.