শিরোনাম

ফেনীতে বিনা টিকিটে রেল ভ্রমণ, ২৬ যাত্রীকে জরিমানা


।। রেল নিউজ ।।
ফেনীতে বিনা টিকিটে রেল ভ্রমণ, টিকিট কালোবাজারি রোধ, পরিচ্ছন্নতার বিষয় ও চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ ঘটনায় বাংলাদেশ রেলওয়ে পূর্বাঞ্চল মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করেছেন।

অভিযানে ফেনী স্টেশনে হয়ে আসা-যাওয়া করা তিনটি ট্রেনের যাত্রীদের মধ্যে ২৬ জনকে বিনা টিকিটে ভ্রমণের দায়ে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালত এসব যাত্রীদের কাছ থেকে আইন অনুযায়ী ভাড়া আদায় ও বিনা টিকিটে ভ্রমণের দায়ে রেলওয়ে আইনে ৯ হাজার ৬৭৫ টাকা জরিমানা করেন।

বুধবার (২৮ সেপ্টেম্বর) ফেনী রেলওয়ে স্টেশন এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট ও বাংলাদেশ রেলওয়ে চট্টগ্রাম (পূর্বাঞ্চল) এর প্রধান ভূসম্পত্তি কর্মকর্তা সুজন চৌধুরী ঢাকা-চট্টগ্রাম ও চট্টগ্রাম-সিলেট রেল লাইনের ট্রেন পাহাড়িকা, চট্টলা, বিজয় এক্সপ্রেস, মহানগর প্রভাতী ও মহানগর এক্সপ্রেসে এই অভিযান পরিচালনা করেন।

অভিযানে রেলের চট্টগ্রাম বিভাগীয় রেলওয়ে কর্মকর্তা মাহবুবুল করিম, বাণিজ্যিক কর্মকর্তা ইতি ধর, প্রধান বাণিজ্যিক কর্মকর্তা মো. নাজমুল ইসলাম, রফিকুল ইসলাম ও ফেনীর স্টেশন মাস্টার মো. হারুন অর রশিদসহ রেলের বিভিন্ন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ রেলওয়ে চট্টগ্রাম (পূর্বাঞ্চল) এর প্রধান ভূসম্পত্তি কর্মকর্তা নির্বাহী ম্যাজিস্ট্রেট সুজন চৌধুরী বলেন, ট্রেনে ২৬ জনকে রেলওয়ে আইনে ৯ হাজার ৬৭৫ টাকা জরিমানা করা হয়েছে। সরকার বাংলাদেশ রেলওয়েকে অত্যন্ত গুরুত্ব দিয়ে এটিতে নানা রকম প্রকল্প হাতে নিয়েছে এবং দীর্ঘমেয়াদী যে প্রকল্পগুলো বাস্তবায়িত হতে চলছে সেগুলোসহ বর্তমান যে রেল ব্যবস্থাপনা সেটাকে উন্নত করার জন্য সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এরই অংশ হিসেবে বাংলাদেশ রেলওয়ের স্বাভাবিক কার্যক্রমের বাইরেও একটি বিশেষ অভিযান পরিচালনা করছে যাতে রেলের সার্বিক পরিস্থিতি উন্নয়নে বিশেষত জনগণের যে চাহিদা রেলের টিকেটের কালোবাজারি এবং বিনা টিকেটে রেল ভ্রমণ সেটি যাতে আমরা প্রতিরোধ করতে পারি সে উদ্দেশ্য নিয়ে কাজ করছি এবং এই অভিযান অব্যাহত থাকবে।


1 Trackbacks & Pingbacks

  1. ufabtb

Comments are closed.