শিরোনাম

টঙ্গীতে মালবাহী ট্রেনের বগি লাইনচ্যুত, ৪ রুটে শিডিউল বিপর্যয়


।। রেল নিউজ ।।
গাজীপুরের টঙ্গীতে মালবাহী ট্রেনের বগি লাইনচ্যুতের ঘটনা ঘটেছে। এতে করে ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-সিলেট, ঢাকা-রাজশাহী ও ঢাকা-ময়মনসিংহ রুটে ট্রেন চলাচলে শিডিউল বিপর্যয় হয়েছে।
বুধবার (২৮ সেপ্টেম্বর) ভোর সাড়ে ৪টায় মধুমিতা রেলগেট এলাকায় মালবাহী ট্রেনটি লাইনচ্যুত হয়। টঙ্গী রেলস্টেশনের কর্তব্যরত স্টেশন মাস্টার রাকিবুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

এ বিষয়ে রাকিবুল ইসলাম বলেন, ঢাকা থেকে ছেড়ে আসা চট্টগ্রামমুখী মালবাহী ট্রেনটি টঙ্গী স্টেশনের আউটারে মধুমিতা রেলগেট এলাকায় পৌঁছালে একটি বগি লাইনচ্যুত হয়। এতে ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা সিলেট, ঢাকা-রাজশাহী, ঢাকা-ময়মনসিংহ রুটে ট্রেন চলাচলে শিডিউল বিপর্যয় হয়েছে।
এখন শুধু একটি লাইনে ঢাকা থেকে টঙ্গী রেল চলাচল করছে। এখনো উদ্ধার কাজ শুরু হয়নি। তবে দ্রুত ট্রেন চলাচল স্বাভাবিক হবে বলে আশা করা যায়। এ ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি বলেও জানিয়েছেন এই রেল কর্মকর্তা।

এ বিষয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ (উপপরিদর্শক) নুর মোহাম্মদ খান বলেন, বুধবার ভোরে মধুমিতা এলাকায় ঢাকা থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী মালবাহী কনটেইনারের একটি বগি লাইনচ্যুত হয়। এ কারণে আপ লাইনে ট্রেন চলাচল বন্ধ আছে।

তিনি আরো বলেন, অপর এক লাইন দিয়ে ট্রেন চলাচল করছে। তবে এ কারণে ট্রেন চলাচলে কিছুটা বিলম্ব হচ্ছে। রেলওয়ের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। ঢাকা থেকে উদ্ধারকারী রিলিফ ট্রেন এসে উদ্ধার কাজ শুরু করবে।


Comments are closed.