শিরোনাম

অল্পের জন্য রক্ষা পেলো মুখোমুখি দুই ট্রেন, দুই কর্মচারী বরখাস্ত

প্রতীকী ছবি

।। রেল নিউজ ।।
কিশোরগঞ্জ রেলস্টেশনে এক লাইনে দুটি ট্রেন মুখোমুখি অবস্থায় চলে এলেও অল্পের জন্য ভয়াবহ দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে দুটি ট্রেন। তবে একটি ট্রেনের চালকের বিচক্ষণতায় অল্পের জন্য ভয়াবহ দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছেন শত শত যাত্রী।

গতকাল (রোববার, ১১ সেপ্টেম্বর) বিকেলে কিশোরগঞ্জ রেলওয়ে স্টেশনে এ ঘটনা ঘটে। এ ঘটনায় রেলের দুই কর্মচারীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

জানা গেছে, রোববার বিকেল ৪টার দিকে কিশোরগঞ্জ এক্সপ্রেস ট্রেনটি কিশোরগঞ্জ স্টেশন থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাওয়ার জন্য ১ নম্বর লাইনে স্টেশনে অপেক্ষা করছিল। এসময় চট্টগ্রাম থেকে ছেড়ে আসা বিজয় এক্সপ্রেস আন্তঃনগর ট্রেনটি স্টেশনের ২ নম্বর লাইনে প্রবেশের কথা থাকলেও ভুল সিগন্যাল থাকায় এ ট্রেনটিও এক নম্বর লাইনে প্রবেশ করে। একই লাইনে দুটি ট্রেন মুখোমুখি অবস্থায় চলে এলে দুর্ঘটনার আশঙ্কা দেখা দেয়।

তবে ময়মনসিংহগামী বিজয় এক্সপ্রেসের চালক সংঘর্ষের আগেই ট্রেনটি নিরাপদে থামাতে সক্ষম হন। এতে বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পায় ট্রেন দুটি। পরে বিজয় এক্সপ্রেস ট্রেনটি পিছিয়ে নিয়ে স্টেশনের ২ নম্বর লাইনে আনা হয়। এতে ট্রেন চলাচলে সাময়িক বিঘ্নতা ঘটে। প্রায় ৪০ মিনিট পর রেল চলাচল স্বাভাবিক হলে ট্রেন দুটি নিজ নিজ গন্তব্যে চলে যায়।

এ প্রসঙ্গে কিশোরগঞ্জ রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার ইউসুফ জানান, সিগন্যালের ভুলের জন্য দুটি ট্রেন একই লাইনে মুখোমুখি হয়ে পড়ে। এ ঘটনায় কর্তব্যে অবহেলার অভিযোগে সহকারী স্টেশন মাস্টার ইমাম হোসেন ও পয়েন্টসম্যান শাকিল মিয়াকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।


Comments are closed.