শিরোনাম

ঢাকা-রাজশাহী রুটে পয়লা বৈশাখ থেকে চলবে বিরতিহীন ট্রেন

ঢাকা-রাজশাহী রুটে পয়লা বৈশাখ থেকে চলবে বিরতিহীন ট্রেন

নিউজ ডেস্ক: আগামী ১৪ এপ্রিল পয়লা বৈশাখ থেকে ঢাকা-রাজশাহী রেলপথে ট্রেনের নতুন বিরতিহীন সার্ভিস চালু করা হচ্ছে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। আজ শুক্রবার বেলা ১১টার দিকে রাজধানীর কমলাপুর রেল স্টেশন পরিদর্শনে গিয়ে তিনি এ কথা জানান।

রেলমন্ত্রী জানান, পয়লা বৈশাখে থেকে ঢাকা-রাজশাহী রেলপথে সরাসরি বিরতিহীন এই সার্ভিস চালু করা হবে। এ সার্ভিসে ইন্দোনেশিয়া থেকে আনা নতুন বগি যুক্ত করা হবে।

রংপুর রুটে চলাচলকারী লালমণি এক্সপ্রেস ট্রেনের পাঁচ-ছয় ঘণ্টা দেরি করা প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে রেলমন্ত্রী বলেন, ‘দ্রুত এই রুটে নতুন ট্রেন দেওয়া হবে। এ ছাড়া ইন্দোনেশিয়া থেকে যে নতুন বগি ও ইঞ্জিন আনা হয়েছে তা যুক্ত করা হবে এই রুটের ট্রেন সার্ভিসে।’

রেল কর্তৃপক্ষের দেওয়া তথ্য অনুসারে, ঢাকা-রাজশাহী রেলপথে প্রস্তাবিত আন্তনগর ট্রেন রাজশাহী থেকে ছাড়বে সকাল ৭টায় এবং ঢাকায় পৌঁছাবে বেলা ১১ টায়। এই ট্রেন ঢাকা থেকে রাজশাহীর উদ্দেশে ছাড়বে বেলা দেড়টায়। ট্রেনটি রাজশাহী রেল স্টেশনে পৌঁছাবে বিকেল সাড়ে ৫টায়। ট্রেনটির প্রস্তাবিত নাম রাখা হয়েছে—গ্রিনসিটি, রূপসী বাংলা, হিম সাগর, বনলতা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নাম ঠিক করবেন। প্রস্তাবিত ভাড়া শোভন চেয়ার ৩৭৫ টাকা, স্নিগ্ধা ৭১৯ টাকা, শীতাতপ নিয়ন্ত্রিত কেবিনে প্রতি আসন ৮৬৩ টাকা এবং বার্থ এক হাজার ২৮৮ টাকা।

এর আগে গত ১ এপ্রিল রাজশাহী সিটি করপোরেশনের মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, ‘আমার নির্বাচনী প্রতিশ্রুতিগুলোর মধ্যে ঢাকা-রাজশাহী রুটে বিরতিহীন ট্রেন চালুর প্রতিশ্রুতি ছিল। দায়িত্বগ্রহণের পর থেকে এ বিষয়ে সরকারের উচ্চ পর্যায়ে দাবি জানাই। এর পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা-রাজশাহী রুটে বিরতিহীন ট্রেন অনুমোদন দিয়েছেন।’

সুত্র:আমাদের সময়, ৫ এপ্রিল ২০১৯


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।

Comments are closed.