শিরোনাম

ঈদে ঈশ্বরদী-ঢাকা-ঈশ্বরদী রুটে স্পেশাল ট্রেন

ঈদে ঈশ্বরদী-ঢাকা-ঈশ্বরদী রুটে স্পেশাল ট্রেন

নিউজ ডেস্ক: : পবিত্র ঈদুল ফিতরে ঘরমুখো মানুষের বাড়ি পৌঁছানোর সুবিধার্থে রেলওয়ে পশ্চিম জোনে ঈশ্বরদী-ঢাকা-ঈশ্বরদী রুটে ‘ঈশ্বরদী ঈদ স্পেশাল’ ট্রেন মাত্র তিনদিনের জন্য ব্যবস্থা করা হয়েছে। ঢাকা-টাঙ্গাইল রুটে চলাচলকারী কমিউটার এক্সপ্রেস বন্ধ রেখে এই রেক দিয়ে ট্রেনটি চলবে।
সোমবার (২০ মে) দুপুরে পাকশী বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক (ডিআরএম) মোহাম্মদ নাজমুল ইসলাম বাংলানিউজকে বিষয়টি জানান।

পাকশী বিভাগীয় পরিবহন কর্মকর্তা (ডিটিও) আবদুল্লাহ আল মামুন বাংলানিউজকে জানান, ঈদে ঘরে ফেরা মানুষের জন্য নয়টি যাত্রীবাহী কোচ নিয়ে ঈদের আগে ২-৪ জুন পর্যন্ত চলাচল করবে। ট্রেনটি ঢাকা থেকে ছাড়বে সন্ধ্যা ৬টা ২০ মিনিটে, ঈশ্বরদী পৌঁছাবে রাত ১১টার ১০ মিনিটে। ঈশ্বরদী থেকে ছাড়বে ভোর ৪টা ৩০ মিনিটে, ঢাকা পৌঁছাবে সকাল ৯টার ৩০ মিনিটে।

ট্রেনটি কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে ছেড়ে ঢাকা বিমানবন্দর, জয়দেবপুর, টাঙ্গাইল, বঙ্গবন্ধু সেতু পূর্ব, শহীদ মুনসুর আলী, জামতৈল, উল্লাপাড়া, বড়ালব্রিজ, চাটমোহর স্টপেজে থামবে।

পাকশী বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা (ডিটিও) আনোয়ার হোসেন বাংলানিউজকে জানান, ঈদুল ফিতরের সম্ভাব্য তারিখ ০৫ জুন ধারণা করে ১০ দিন আগেই কাউন্টারে মিলবে এই স্পেশাল ট্রেনের টিকিট। এই স্পেশাল ট্রেনের কোনো সিট মোবাইল অ্যাপে রাখা হবে না। একজন ট্রেনযাত্রী একসঙ্গে সর্বোচ্চ চারটি টিকিট সংগ্রহ করতে পারবেন।

পাকশী বিভাগীয় রেলওয়ের ব্যবস্থাপক (ডিআরএম) মোহাম্মদ নাজমুল ইসলাম বাংলানিউজকে বলেন, এ রুটে আন্তনগর ট্রেনের পাশাপাশি ঈশ্বরদী স্পেশাল ট্রেনটি চলবে।

সুত্র:বাংলানিউজটোয়েন্টিফোর.কম, ২০১৯-০৫-২০


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।

Comments are closed.