শিরোনাম

রেলওয়ের অবহেলায় ৬০ টন সরকারি গম নষ্টের পথে!

রেলওয়ের অবহেলায় ৬০ টন সরকারি গম নষ্টের পথে!

জমির উদ্দিন: বন্দর থেকে লোড হওয়া একটি মালবাহী ট্রেন আশুগঞ্জ যাওয়ার পথে আখাউড়া স্টেশনে ১৩ এপ্রিল তিন বগি লাইনচ্যুত হওয়ার ঘটনার ১০ দিন পার হলেও এখনও সএতে একদিকে যেমন ওই তিন বগির প্রায় ৬০ টন গম নষ্ট হওয়ার পথে অন্যদিকে ওই রুটে চলাচল করতে না পারায় বন্ধ রয়েছে মালবাহী ট্রেন। অভিযোগ রয়েছে, রেলওয়ের পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক সৈয়দ ফারুক আহমদের দায়িত্বজ্ঞানহীনতার কারণে এখনও সচল করা যায়নি ওই তিন বগি।

রেলওয়ে সূত্র জানায়, ১৩ এপ্রিল বন্দর থেকে গম লোড করে আশুগঞ্জ উদ্দেশ্যে মালবাহী ওই ট্রেনটি যায়। মালবাহী ট্রেনটি আখাউড়া পৌঁছলে ট্রেনের তিন বগি লাইনচ্যুত হয়। ওই তিন বগিতে প্রায় ৬০ টন গম ভর্তি করা ছিল। কিন্তু ১০ দিন পার হতে চললেও রেলওয়ের ট্রাফিক বিভাগ, যান্ত্রিক বিভাগ ও প্রকৌশল বিভাগ বগি সচলের কোনো উদ্যোগ গ্রহণ করেনি। তাদের নানা অজুহাতে বন্ধ রয়েছে ওই রুটে প্রায় ২২টি মালবাহী ট্রেন।

রেলওয়ে পূর্বাঞ্চলের এক পরিবহন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বাংলানিউজকে বলেন, রেলওয়ের ট্রাফিক বিভাগ, যান্ত্রিক বিভাগ ও প্রকৌশল বিভাগের মধ্যে সমন্বয় না থাকায় ১০ দিন ধরে পড়ে রয়েছে তিন বগির ৬০ টন গম। এখনও গমগুলো আনলোড না করার কারণে ইতিমধ্যে নষ্ট হওয়ার পথে। মূলত রেলওয়ের পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপকের কার্যকর পদক্ষেপ না নেওয়ার কারণে এখনও বন্ধ রয়েছে ওই রুটে মালবাহী ট্রেন চলাচল।

এ বিষয়ে জানতে রেলওয়ের পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক সৈয়দ ফারুক আহমদের কার্যালয়ে যোগাযোগ করা হলে তাকে পাওয়া যায়নি। তার ব্যক্তিগত মুঠোফোনে বারবার কল করা হলেও তিনি কল রিসিভ করেননি।

ঢাকার রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) মো. মিয়া জাহান বাংলানিউজকে বলেন, বগিগুলো এখনও সচল করা হয়নি। তবে খুব শিগগির সচল করে ওই রুটে মালবাহী ট্রেন স্বাভাবিক করা হবে।

সুত্র: বাংলানিউজটোয়েন্টিফোর.কম, এপ্রিল ২৩, ২০১৯


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।

Comments are closed.