শিরোনাম

ঈদ যাত্রার চতুর্থ দিন, দেরিতে ছাড়লো ৩ ট্রেন


।। নিউজ ডেস্ক ।।
ট্রেনে ঈদযাত্রার চতুর্থ দিন শনিবার (৬ এপ্রিল) সকাল থেকে কমলাপুর রেলস্টেশনে ঘরে ফেরা যাত্রীদের চাপ বেড়েছে। সেই সঙ্গে বেড়েছে ট্রেনের যাত্রা বিলম্ব।আজ সকাল ৬টায় রাজশাহীগামী ধূমকেতু এক্সেপ্রেস ছেড়ে যাওয়ার কথা থাকলেও তা ছেড়েছে প্রায় পৌন দুই ঘণ্টা দেরিতে অর্থাৎ ৭টা ৫০ মিনিটে। ফলে অন্যান্য ট্রেনেরও ধারাবাহিকভাবে বিলম্ব হওয়ার শঙ্কা তৈরি হয়েছে।

সরেজমিন ঘুরে দেখা যায়, সকাল ৬টায় ধমকেতু এক্সেপ্রেসের স্টেশন ছাড়ার ছাড়ার কথা। তবে ট্রেনটি স্টেশন ছাড়ে ৭টা ৪৫ মিনিটে, অর্থাৎ এক ঘণ্টা ৪৫ মিনিট দেরিতে। মহুয়া কমিউটার ছাড়ার কথা ৮টা ১৫ মিনিটে, সেটি ৩৫ মিনিট বিলম্বে স্টেশন ছাড়ে ৮টা ৫০ মিনিটে। কর্ণফুলী এক্সেপ্রেসের সকাল ৮টা ৪৫ মিনিটে স্টেশন ছাড়ার কথা থাকলেও ট্রেনটি ৪০ মিনিট দেরিতে ৯টা ২৫ মিনিটে স্টেশন ছাড়ে।

এছাড়া তিতাস কমিউটার ৯টা ৪৫ মিনিটে কমলাপুর স্টেশন ছাড়ার কথা থাকলেও স্টেশন ছাড়ে সকাল ১০টায়। তবে অন্য ট্রেনগুলোতে স্বস্তির ঈদযাত্রা দেখা গেছে। অর্থাৎ কিছু ট্রেন যেমন বিলম্বে যাত্রা করে, আবার কিছু ট্রেন স্টেশন ছেড়ে যায় নির্ধারিত সময়ে।

এদিকে কয়েকটি ট্রেন দেরিতে ছাড়ায় ভোগান্তিতে পড়েন যাত্রীরা। সবচেয়ে বেশি ভোগান্তিতে পড়তে দেখা যায় নারী ও শিশুদের।

ধূমকেতু এক্সপ্রেসের এক যাত্রী অভিযোগ করে বলেন, দিনের শুরুতেই যদি ট্রেন ছাড়তে দেরি হয় তবে সারাদিন কী হবে? স্টেশনের ভেতরে ভালো টয়লেট নেই, বিশ্রামও নেওয়া যায় না। এ অবস্থায় দেরিতে ট্রেন ছাড়লে ভোগান্তি বাড়ে।

এ বিষয়ে ঢাকা রেলওয়ে স্টেশনের স্টেশন ম্যানেজার মাসুদ সারওয়ার বলেন, শনিবার বেশিরভাগ ট্রেনই যথাসময়ে স্টেশন ছেড়েছে। দু-একটি ট্রেন দেরিতে আসায় স্টেশন ছাড়তে কিছুটা সময় লেগেছে।

গত ২৪ মার্চ থেকে ৩০ মার্চ পর্যন্ত ঈদযাত্রার অগ্রিম টিকিট বিক্রি করে বাংলাদেশ রেলওয়ে। এ ছাড়া ২৫ শতাংশ টিকিট ভ্রমণের দিন যাত্রা শুরুর আগ মুহূর্তে স্টেশন থেকে পাওয়া যাবে।

এদিকে প্রিয়জনের সঙ্গে ঈদুল ফিতর উদযাপন শেষে মানুষের ঢাকায় ফেরার জন্য গত বুধবার (৩ মার্চ) থেকে ট্রেনের ফিরতি যাত্রার অগ্রিম টিকিট বিক্রি করেছে রেলওয়ে।

রেলওয়ের সূচি অনুযায়ী, বুধবার (৩ মার্চ) ১৩ এপ্রিলের আন্তনগর ট্রেনের টিকিট বিক্রি করা হয়। এরপর ১৪ এপ্রিলের টিকিট বিক্রি করা হয় ৪ এপ্রিল। ১৫ এপ্রিলের টিকিট ৫ এপ্রিল বিক্রি করা হচ্ছে। আর ১৬ এপ্রিলের টিকিট ৬ এপ্রিল; ১৭ এপ্রিলের টিকিট ৭ এপ্রিল; ১৮ এপ্রিলের টিকিট ৮ এপ্রিল এবং ১৯ এপ্রিলের টিকিট বিক্রি করা হবে ৯ এপ্রিল।


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।