শিরোনাম

রেল লাইনে ট্রাক বিকল, অল্পের জন্য রক্ষা পায় ট্রেন


।। রেল নিউজ ।।
গাজীপুর জেলার শ্রীপুরে রেল লাইনের ওপর একটি ট্রাক বিকল হয়ে পড়ায় ঢাকা-ময়মনসিংহ ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। এতে অল্পের জন্য বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে মহুয়া কমিউটার ট্রেন।

গতকাল বুধবার (২৬ অক্টোবর) রাত ৯টার দিকে উপজেলার ঘুন্টিঘর এলাকায় ঢাকা-ময়মনসিংহ রেল লাইনের ওপর এ ঘটনা ঘটে। মহুয়া কমিউটার ছাড়াও অগ্নিবীনা এক্সপ্রেস ও ভাওয়াল এক্সপ্রেস ট্রেনসহ বেশ কয়েকটি ট্রেন আশপাশের কয়েকটি স্টেশনে আটকা পড়েছে। এতে দুর্ভোগে পড়েছেন শত শত ট্রেন যাত্রী।
তবে বিকল হওয়া ট্রাকটি মাত্র দুই ঘণ্টা পর অপসারণ করা হলে রাত ১১টার দিকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

বিকল ট্রাকটির চালক ও সহকারীর বরাত দিয়ে স্থানীয় বাসিন্দা জোবায়ের আহমেদ সাংবাদিকদের জানান, রাত ৯টার দিকে ট্রাকটি সাতখামাইর এলাকা থেকে টাইলসের কাঁচামাল নিয়ে বরমীর দিকে যাচ্ছিল। এ সময় ঢাকা-ময়মনসিংহ রেল লাইন পার হওয়ার আগে ট্রাকটির পেছনের দুটি চাকা সড়কের উপর দেবে যায়। এ অবস্থায় ট্রাকের সামনের অংশ রেল লাইনের পাশে ছিল।

একই সময় ময়মনসিংহ থেকে ছেড়ে আসা ঢাকাগামী ‘মহুয়া কমিউটার’ ট্রেনটি সাতখামাইর স্টেশন থেকে ওইদিকে আসছিল।

দুর্ঘটনা আঁচ করতে পেরে গেটের দায়িত্বরত গেটম্যান তাৎক্ষণিক বিষয়টি জানালে ট্রেনটি দুর্ঘটনা কবলিত ট্রাকের খুব কাছাকাছি এসে থেমে যায়। দুর্ঘটনার হাত থেকে অল্পের জন্য বেঁচে যায় ট্রেনটি। তবে দুই ঘণ্টা পরেই ট্রাকটি সরিয়ে নেয়া হয়েছে বলে জানা যায়।

শ্রীপুরের কর্তব্যরত স্টেশন মাস্টার সাইদুর রহমান জানান, ট্রাকটি সেখান থেকে সরিয়ে নেওয়ার পর রাত ১১টার দিকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।


Comments are closed.