শিরোনাম

কুমিল্লার ৩টি বন্ধ রেল স্টেশনে প্রতিমাসে খরচ দেড় লাখ : আয় নেই এক টাকাও


।। রেল নিউজ ।।
কুমিল্লায় তিনটি বন্ধ রেল স্টেশনে প্রত্যেক মাসে দেড় লাখ টাকা খরচ হলেও কোনো আয় নেই। কোনো ট্রেন সেখানে থামে না। তবে, স্টেশন তিনটি ধীরেধীরে বিনোদন কেন্দ্রে পরিণত হচ্ছে। আশপাশ ও শহর থেকে লোকজন বেড়াতে যান সেখানে। আবার স্টেশন চালুর দাবিও জানান তারা। কুমিল্লার স্টেশন মাষ্টার জানান, প্রয়োজনীয় লোকবল পেলে ভবিষ্যতে স্টেশন তিনটি চালু হতে পারে।

কুমিল্লার লালমাই, ময়নামতি ও আলীশ্বর রেল স্টেশনে থামে না কোন ট্রেন। নান্দনিক এসব রেল স্টেশন পরিনত হচ্ছে মানুষের বিনোদন কেন্দ্রে।

বিকেল হলেই পাশবর্তী এলাকার , এমনকি শহর থেকেও মানুষ এসে ভীড় করেন এসব স্টেশনে। প্লাটফর্মে ও রেল লাইনের উপর বসে সবাই আড্ডা দেয়। ফুট ওভারব্রীজসহ সব স্থানে ঘোরাঘুরি করে। ছবি তোলা, টিকটক ভিডিও করে কাটায় সময়। ছোট বাচ্চারা এদিকওদিক ছোটাছুটি করে।

কুমিল্লা রেলস্টেশন থেকে এক কিলোমিটার দূরত্বে ময়নামতি রেলস্টেশন। কোন প্রয়োজন না থাকায় ১০ বছর আগে বন্ধ করে দেয়া হয় এটি। ৫০ কোটি টাকা ব্যয়ে স্টেশনটি সম্প্রতি অত্যাধুনিক করা হয়েছে। লালমাই রেল স্টেশনটিও একই বাজেটে সংস্কার করা হয়েছে। আলীশ্বর রেলস্টেশনটি লাকসাম জংশন থেকে মাত্র এক কিলোমিটার দুরে অবস্থিত । খুব কাছাকাছি স্টেশন হওয়াতে প্রয়োজন না থাকায় এক যুগ আগে এটিও বন্ধ হয়ে গেছে।

তিন স্টেশন থেকে এক টাকা আয় না হলেও প্রতি মাসে সরকারকে গুণতে হচ্ছে দেড় লাখ টাকা। ঘুরতে আসা সাধারন মানুষ এইসব স্টেশনগুলো দ্রুত চালুর দাবি জানান।

লালমাই রেল স্টেশনের ভারপ্রাপ্ত স্টেশন মাষ্টার জানান, এই স্টেশনটিতে একটিমাত্র ট্রেন থামলেও কোন যাত্রী উঠানামা করেন না।

কুমিল্লা রেলস্টেশন মাষ্টার বলেন, কুমিল্লা বিভাগ হলে, এই স্টেশনগুলো কাজে লাগবে। তবে এখানে জনবল সংকট রয়েছে।


Comments are closed.