শিরোনাম

ঈশ্বরদীতে বেনাপোল এক্সপ্রেস লাইনচ্যূত

ঈশ্বরদীতে বেনাপোল এক্সপ্রেস লাইনচ্যূত

খুলনা থেকে ঈশ্বরদী হয়ে ঢাকাগামী বিরতিহীন আন্তঃনগর বেনাপোল এক্সপ্রেস ট্রেন ঈশ্বরদীতে লাইনচ্যুত হয়েছে। বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে ঈশ্বরদী রেলওয়ে জংশন স্টেশন থেকে ট্রেনটি ছেড়ে যাওয়ার কয়েক মিনিট পর ঈশ্বরদী লোকোমোটিভ সেড এলাকায় ট্রেনের পেছনের একটি বগির ৬টি চাকা ভেঙে লাইনচ্যুত হয়। এতে খুলনা থেকে রাজশাহীর রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। প্রত্যক্ষদর্শীরা জানান, ট্রেনের গতি কম থাকায় বড় ধরনের দুর্ঘটনা ঘটেনি।

খবর পেয়ে ঈশ্বরদী লোকোমোটিভ সেডের উদ্ধারকারী ট্রেন এসে ট্রেনটিকে উদ্ধার করে। প্রায় ২ ঘণ্টা পর লাইনচ্যুত হওয়া বগিসহ ট্রেনের পেছনের দিকের দুটি বগি দুর্ঘটনাস্থলে রেখে ট্রেনটি সন্ধ্যা ৭টার সময় ঈশ্বরদী থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়। ট্রেনে দায়িত্বরত টিটিই, এটেনডেন্টসহ কয়েকজন যাত্রীরা জানান, বিকট শব্দে ট্রেনটির চাকা ভেঙে পড়ে গেলে যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। হুড়োহুড়ি করে ট্রেন থেকে লাফিয়ে নামতে গিয়ে বেশ কয়েকজন যাত্রী সামান্য আহত হন।

পাকশী বিভাগীয় ট্রেন কন্ট্রোলার জুলফিকার হোসেন জানান, বৃষ্টির কারণে স্লিপার ও পয়েন্টে ত্রুটি হওয়ায় এ দুর্ঘটনা ঘটেছে। তবে পাকশী বিভাগীয় রেলওয়ে ম্যানেজার (ডিআরএম) আহসান উল্লাহ ভূঁইয়া বলেন, রেললাইনের পয়েন্টে ত্রুটির কারণে এ দুর্ঘটনা ঘটেছে।

ট্রেন উদ্ধারকারী দলের সদস্য ঈশ্বরদী লোকোমোটিভ সেডের ফিটার গ্রেড মিস্ত্রি-১ শহীদ আনোয়ার জানান, দুর্ঘটনায় ট্রেনের চাকা ভেঙে গেছে, রেললাইন, স্লিপার ও ট্রেনের বগি ক্ষতিগ্রস্ত হয়েছে। ট্রেন চালু রাখার স্বার্থে দুটি বগিকে ঈশ্বরদী রেখেই ট্রেনটি ২ ঘণ্টা পর ছেড়ে যায়। তবে দুর্ঘটনাস্থলের সংস্কার ও রেললাইন ঠিকঠাক করতে সময় লাগবে।

রেল সূত্র জানায়, এ দুর্ঘটনার কারণে খুলনা থেকে রাজশাহী, পার্বতীপুর রুটে চলাচলরত সাগরদাঁড়ি, মহানন্দা ও রকেট মেইলসহ কয়েকটি ট্রেন চলাচলে বিলম্ব ঘটে। এ ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

সুত্র:ইত্তেফাক, ২৪ অক্টোবর, ২০১৯


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।

Comments are closed.