শিরোনাম

বিনা টিকিটের ৪০০ যাত্রীকে ট্রেন থেকে নামিয়ে দিলেন পাকশির ডিসিও

বিনা টিকিটের ৪০০ যাত্রীকে ট্রেন থেকে নামিয়ে দিলেন পাকশির ডিসিও

নিউজ ডেস্ক:পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশি বিভাগীয় রেলওয়ের আওতাধীন পাঁচটি আন্তঃনগর ট্রেনে অভিযান চালানো শুরু হয়েছে।  

কোনো টিকিট না থাকায় রাজশাহী-গোপালগঞ্জ রুটের গোবরাগামী আন্তঃনগর টুঙ্গিপাড়া এক্সপ্রেস ট্রেন থেকে ৪০০ যাত্রীকে নামিয়ে দিয়েছেন পাকশির বিভাগীয় রেলওয়ের বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) মো. নাসির উদ্দিন।

সোমবার (৩১ মে) বিকেলে পাকশি বিভাগীয় রেলওয়ের বাণিজ্যিক কর্মকর্তা নাসির উদ্দিন বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।   

রোববার (৩০ মে) থেকে সোমবার (৩১ মে) বিকেল পর্যন্ত ঈশ্বরদী জংশন স্টেশন হয়ে- রাজশাহীর ওপর দিয়ে চলাচলকারী টুঙ্গিপাড়া এক্সপ্রেস ট্রেনে এ অভিযান চালানো হয়।  

পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশি বিভাগীয় রেলওয়ের বাণিজ্যিক কর্মকর্তা মো. নাসির উদ্দিনের নেতৃত্বে রেলওয়ে পুলিশ, রেলওয়ে নিরাপত্তা বাহিনী, টিটি এবং ট্রেন পরিচালকের সমন্বয়ে একটি টিম এ অভিযান পরিচালনা করেন।  

এছাড়া খুলনা থেকে ছেড়ে আসা চিলাহাটিগামী আন্তঃনগর রুপসা এক্সপ্রেস, রাজশাহী থেকে ছেড়ে আসা ফরিদপুরগামী আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস, রাজশাহী থেকে ছেড়ে আসা চিলাহাটিগামী আন্তঃনগর তিতুমীর এক্সপ্রেস, খুলনা থেকে ছেড়ে আসা রাজশাহীগামী আন্তঃনগর সাগরদাঁড়ি এক্সপ্রেস, রাজশাহী থেকে ছেড়ে আসা গোপালগঞ্জের গোবরাগামী আন্তঃনগর টুঙ্গিপাড়া এক্সপ্রেস ট্রেনে বিশেষ অভিযান চলমান রয়েছে।  

পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশি বিভাগীয় রেলওয়ের বাণিজ্যিক কর্মকর্তা মো. নাসির উদ্দিন বাংলানিউজকে জানান, করোনা ভাইরাসের বিস্তার রোধে রেলওয়ের মোট আসনের ৫০ ভাগ টিকিট অনলাইনে বিক্রি করা হচ্ছে। তাই কাউন্টার থেকে কোনো টিকিট বিক্রি হচ্ছে না। ফলে যেসব যাত্রী শুধুমাত্র অনলাইনে টিকিট কিনতে পেরেছেন, তারাই ট্রেনে ভ্রমণ করতে পারবেন।  

ডিসিও নাসির উদ্দিন আরও বলেন, বিভিন্ন রেলওয়ে স্টেশনে সুরক্ষা প্রাচীর না থাকায় অনেক যাত্রী টিকিট ছাড়াই ট্রেনে ওঠার চেষ্টা করছেন। পশ্চিমাঞ্চল রেলওয়ের সদর দফতরের আদেশে স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি নিশ্চিত করতে টিকিট বিহীন যাত্রীদের ট্রেন থেকে নামিয়ে দেওয়া হচ্ছে। যারা কোনোভাবে ট্রেনে উঠে পরেছেন, তাদের বিনা টিকিটে ট্রেনে ওঠার অপরাধে জরিমানাও গুণতে হচ্ছে।

সূত্র: বাংলানিউজটোয়েন্টিফোর.কম , মে ৩১, ২০২১


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।

Comments are closed.