শিরোনাম

রেলের অ্যাপ আসছে ২৮ এপিল

রেলের অ্যাপ আসছে ২৮ এপিল

নিউজ ডেস্ক: টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বাংলাদেশ রেলওয়ে এক অ্যাপের মাধ্যমে তাদের সব সেবা চালু করতে একটি মোবাইল অ্যাপ আনছে।আগামী ২৮ এপ্রিল অ্যাপটি চালু হবে বলে জানান রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।অ্যাপটি চালু হলে তার সাহায্যেই ট্রেনের টিকিট কাটা যাবে। এখন অনলাইনে ট্রেনের ২৫ শতাংশ টিকিট পাওয়া যায়। অ্যাপটির মাধ্যমে ট্রেনের ৫০ শতাংশ টিকিট পাওয়া যাবে।

টিকিটের মূল্য পরিশোধ করা যাবে মোবাইল ব্যাংকিং সেবার মাধ্যমে বলেও জানান তিনি।বৃহস্পতিবার মন্ত্রী কমলাপুর রেলওয়ে স্টেশনে একটি অংশীজন সভা শেষে গণমাধ্যম কর্মীদের এমন তথ্য জানান।মোবাইল অ্যাপটি চালু হলে টিকিট পেতে যেমন ভোগান্তি হবে না, তেমনি আবার কালোবাজারি রোধ করা সম্ভব হবে বলেও জানান মন্ত্রী।

এর আগে গত মাসের শেষের দিকে কমলাপুরে একটি রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন জানিয়েছিলেন, বাংলাদেশ রেলওয়ের ওই অ্যাপে টিকিটের পাশাপাশি বেশ কিছু সেবা পাওয়া যাবে।অ্যাপটিতে টিকিট কেনা, মূল্য পরিশোধ, ট্রেনের অবস্থান জানা, ক্যাটারিং থেকে খাবার কেনাসহ বিভিন্ন ডিজিটাল সেবা পাবেন যাত্রীরা। এছাড়াও অ্যাপটি ব্যবহার করে জরুরি যোগাযোগের পাশাপাশি বিভিন্ন অভিযোগও জানানো যাবে। নেওয়া যাবে অ্যাপের সাহায্যে রেল পুলিশের সহায়তা।অ্যাপটি উন্নয়নে রেল মন্ত্রণালয়ের সঙ্গে কাজ করছে তথ্যপ্রযুক্তি বিভাগ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের অ্যাক্সেস টু ইনফরমেশন এটুআই, রেলের কম্পিউটার নেটওয়ার্ক সিস্টেম বা সিএনএস।

সুত্র:techshohor.com, ১৮ এপ্রিল, ২০১৯


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।

Comments are closed.