শিরোনাম

‘ছ’ বগির টিকিটে ‘চ’ বগিতে ভ্রমণে বাধ্য, এরপর ভোক্তা অধিকারে অভিযোগ


।। রেল নিউজ ।।
ব্রাহ্মণবাড়িয়ায় নির্ধারিত আসনসহ টিকিট কেটেও ট্রেনের বগির খোঁজে না পেয়ে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, ব্রাহ্মণবাড়িয়ার সহকারী পরিচালক বরাবর লিখিত অভিযোগ করেছেন মো. রুহুল কুদ্দুছ নামে এক যাত্রী।

২১ আগস্ট, রোববার দুপুরে তিনি ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ব্রাহ্মণবাড়িয়া কার্যালয়ে অভিযোগ দায়ের করেন।

লিখিত অভিযোগে ভুক্তভোগী কুদ্দুছ টিকিট সংশ্লিষ্ট প্রতিষ্ঠান সহজ-সিনেসিস-ডিনসন জেডিকে অভিযুক্ত করেন। পাশাপাশি তিনি ট্রেনে কর্তব্যরত গার্ড (পরিচালক) ও টিটিই (ট্রাভেল টিকিট এক্সামিনার) এর বিরুদ্ধেও অসহযোগিতার অভিযোগ করেন।

অভিযোগে ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার পশ্চিম মেড্ডার বাসিন্দা রুহুল কুদ্দুছ উল্লেখ করেন, গত ১৮ আগস্ট ঢাকা যাওয়ার জন্য তিনি ১৪ আগস্ট উপকূল এক্সপ্রেস ট্রেনের তিনটি টিকিট (একটি প্রাপ্ত ও দুটি অপ্রাপ্ত বয়স্ক) ক্রয় করেন। ব্রাহ্মণবাড়িয়া থেকে ঢাকা যাওয়ার টিকিট না পেয়ে তিনি নোয়াখালী-ঢাকার টিকিট কাটেন। ১৮ আগস্ট তিনি ১১ এবং ৬ বছর বয়সি দুই মেয়েকে নিয়ে ব্রাহ্মণবাড়িয়া স্টেশনে এসে ‘ছ’ বগি খুজে না পেয়ে ‘চ’ বগিতে উঠেন।

উপকূল এক্সপ্রেস নামক এই ট্রেনটি আশুগঞ্জ রেলওয়ে স্টেশনে যাত্রাবিরতির সময় তিনি কর্তব্যরত গার্ডের সহযোগিতা চাইলে ‘ছ’ বগি ট্রেনে সংযুক্ত নেই জানিয়ে তার কিছু করার নেই বলে উল্লেখ করেন। পরবর্তীতে তিনি টিটিই এর সহযোগিতা চাইলে তিনি তাকে পুলিশের ভয় দেখান। এ সময় তার দুই কন্যা কান্নাকাটি শুরু করেন। এ অবস্থায় তিনি ট্রেনের ‘চ’ বগির একটি টয়লেটের সামনে দাঁড়িয়ে মেয়েদের নিয়ে ঢাকায় আসেন।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, ব্রাহ্মণবাড়িয়ার সহকারী পরিচালক মোহাম্মদ মেহেদী হাসান অভিযোগটি পাওয়ার কথা স্বীকার করে সোমবার (২২ আগস্ট) সন্ধ্যায় সংবাদমাধ্যমে বলেন, অভিযোগটি নিয়ে এখনও সহজ-সিনেসিস-ডিনসন এবং রেল মন্ত্রণালয়ের সঙ্গে যোগাযোগ করা হয়নি। এ বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

সূত্রঃ রাইজিংবিডি


5 Trackbacks & Pingbacks

  1. Hot sex videos
  2. go
  3. bk8 thai
  4. url
  5. u31

Comments are closed.