শিরোনাম

মেট্রোরেলে চাকরির আবেদনের শেষ সময় আগামীকাল


।। রেল নিউজ ।।
মেট্রোরেলের স্বত্বাধিকারী শতভাগ সরকারি মালিকানাধীন ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল) একাধিক শূন্য পদে জনবল নিয়োগের বিশেষ নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে। এই প্রতিষ্ঠানে ১৬ ক্যাটাগরির পদে ৫২ জনকে নিয়োগ দেওয়া হবে।

আবেদনের জন্য মেট্রোরেল অথবা বাংলাদেশ রেলওয়ে অথবা ডিএমটিসিএলের আওতায় বাস্তবায়নাধীন প্রকল্পে বা ঠিকাদারি প্রতিষ্ঠানে বা পরামর্শক প্রতিষ্ঠানে বা বিশেষজ্ঞ উপঠিকাদারি প্রতিষ্ঠানে সংশ্লিষ্ট বিষয়ে ন্যূনতম দুই বছরের বাস্তব কাজের অভিজ্ঞতা থাকতে হবে। এসব পদে বেতন দেওয়া হবে কোম্পানির ১৫তম পে-গ্রেড অনুসারে। আগ্রহী প্রার্থীদের নির্ধারিত ফরমে আবেদন করতে হবে।

স্কিল্ড মেইনটেনার (সিগন্যালিং) পদে নেওয়া হবে ৬ জন, স্কিল্ড মেইনটেনার (টেলিকমিউনিকেশন/ অটোমেটিক ফেয়ার কালেকশন) পদে ৭ জন, স্কিল্ড মেইনটেনারের (প্ল্যাটফর্ম স্ক্রিন ডোর) পদে ২ জন, স্কিল্ড মেইনটেনার (ট্র্যাকশন) পদে ৫ জন, স্কিল্ড মেইনটেনার (সুপারভাইজারি কন্ট্রোল অ্যান্ড ডেটা অ্যাকুইজিশন) পদে ২ জন ও স্কিল্ড মেইনটেনার (ইঅ্যান্ডএম) পদে ৪ জন নেওয়া হবে। এসব পদে আবেদনের জন্য এইচএসসি (ভোকেশনাল) ইন জেনারেল ইলেকট্রিক্যাল ওয়ার্কস/ ইলেকট্রিক্যাল ওয়ার্কস অ্যান্ড মেইনটেন্যান্স/ ইলেকট্রনিকস কন্ট্রোল অ্যান্ড কমিউনিকেশন অথবা সমমানের ডিগ্রি থাকতে হবে এবং এইচএসসিতে (ভোকেশনাল) জিপিএ ৫-এর স্কেলে ন্যূনতম ৩ থাকতে হবে।

স্কিল্ড মেইনটেনারের (লিফট) ও স্কিল্ড মেইনটেনার (এসকেলেটর) পদে ২ জন করে নেওয়া হবে। আবেদনের যোগ্যতা এইচএসসি (ভোকেশনাল) ইন জেনারেল ইলেকট্রিক্যাল ওয়ার্কস/ ইলেকট্রিক্যাল ওয়ার্কস অ্যান্ড মেইনটেন্যান্স/ ইলেকট্রনিকস কন্ট্রোল অ্যান্ড কমিউনিকেশন/ মেশিন টুলস অপারেশন অ্যান্ড মেইনটেন্যান্স অথবা সমমানের ডিগ্রি। স্কিল্ড মেইনটেনার (পি-ওয়ে) ও স্কিল্ড মেইনটেনার (সিভিল) পদেও ২ জন করে নেওয়া হবে। আবেদনের জন্য এইচএসসি (ভোকেশনাল) ইন বিল্ডিং কনস্ট্রাকশন অ্যান্ড মেইনটেন্যান্স অথবা সমমানের ডিগ্রি থাকতে হবে এবং এইচএসসিতে (ভোকেশনাল) জিপিএ ৫-এর স্কেলে ন্যূনতম ৩ থাকতে হবে।

স্কিল্ড মেইনটেনার (রোলিং স্টক) পদে ১০ জন ও স্কিল্ড মেশিন অপারেটর (রোলিং স্টক) পদে ২ জন নেওয়া হবে। আবেদনের জন্য এইচএসসি (ভোকেশনাল) ইন জেনারেল ইলেকট্রিক্যাল ওয়ার্কস/ ইলেকট্রিক্যাল ওয়ার্কস অ্যান্ড মেইনটেন্যান্স/ ইলেকট্রনিকস কন্ট্রোল অ্যান্ড কমিউনিকেশন/ মেশিন টুলস অপারেশন অ্যান্ড মেইনটেন্যান্স/ রেফ্রিজারেশন অ্যান্ড এয়ারকন্ডিশনিং/ অটোমোটিভ/ অটোমোবাইল/ ওয়েল্ডিং অ্যান্ড ফেব্রিকেশন অথবা সমমানের ডিগ্রি থাকতে হবে।

স্কিল্ড ড্রাইভার ক্যাটেনারি মেইনটেন্যান্স ভেহিকেল (সিএমভি) পদে একজন নেওয়া হবে। আবেদনের জন্য এইচএসসি (ভোকেশনাল) ইন জেনারেল ইলেকট্রিক্যাল অথবা সমমানের ডিগ্রি থাকতে হবে।

স্কিল্ড রেল কাম রোড ভেহিকেল (আরআরভি-রোলিং স্টক) পদে একজন, ক্রেন মাউন্টেড ট্রাক অপারেটর (রোলিং স্টক) পদে একজন ও স্কিল্ড ফর্ক লিফট অপারেটর (রোলিং স্টক) পদে দুজন নেওয়া হবে। আবেদনের জন্য এইচএসসি (ভোকেশনাল) ইন জেনারেল মেকানিক্যাল/ অটোমোবাইল অথবা সমমানের ডিগ্রি থাকতে হবে। ভারী যানবাহন চালনায় বৈধ লাইসেন্স ও যানবাহন চালনায় বৈধ লাইসেন্স থাকতে হবে।

বিস্তারিত জানতে… মেট্রোরেলে ১৬ পদে অর্ধশতাধিক চাকরির সুযোগ


Comments are closed.