শিরোনাম

২০২২ সালের মধ্যে মংলা-শিলিগুড়ি রেলসংযোগ

২০২২ সালের মধ্যে মংলা-শিলিগুড়ি রেলসংযোগ

নিউজ ডেস্ক: মংলা পোর্ট বন্দর থেকে শিলিগুড়ি পর্যন্ত ২০২২ সালের মধ্যে রেল সংযোগ তৈরি হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন।

শুক্রবার (৩১ জানুয়ারি) দুপুরে নীলফামারীর চিলাহাটি-হলদিবাড়ি রেলপথ নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শনে গিয়ে বাংলাদেশ-ভারতের জিরো পয়েন্টে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা জানান।

রেলমন্ত্রী বলেন, ‘চিলাহাটি-হলদিবাড়ি রেলপথ চালুর মাধ্যমে দু’দেশের (বাংলাদেশ-ভারত) মধ্যে যোগাযোগ আরও সমৃদ্ধ হবে। পাশাপাশি ব্যবসা-বাণিজ্যের সম্প্রসারণ ঘটবে। দু’দেশের সরকারের মধ্যে যে সুসম্পর্ক রয়েছে, এবার জনগণের মধ্যে তা বিস্তৃতি ঘটবে।’

তিনি আরও বলেন, ‘চলতি বছরের জুন মাসে চিলাহাটি-হলদিবাড়ি রেল পথের নির্মাণ কাজ শেষ হবে। এই রেলপথের সঙ্গে ভারতের পাশাপাশি নেপাল, ভুটানও যুক্ত হওয়ার চেষ্টা অব্যাহত রেখেছে।’

পরিদর্শনকালে আরও উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী, পুলিশ সুপার মোখলেসুর রহমান, বিজিবি ৫৬ ব্যাটালিয়নের অধিনায়ক মামুনুল হক, বাংলাদেশ রেলওয়ে পশ্চিমাঞ্চলের প্রধান প্রকৌশলী আল ফাত্তাহ্ মাসুদুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ এবং ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনীর (বিএসএফ) ৬৫-এর ব্যাটালিয়নের সেকেন্ড ইন কমান্ড জগদিশ দাওয়াই।

সুত্র:বার্তা২৪.কম, ৩১ জানুয়ারি, ২০২০


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।

Comments are closed.