শিরোনাম

পাবনা- ঢাকা সরাসরি রেল চালুর দাবিতে মুক্তিযোদ্ধাদের মানববন্ধন

পাবনা- ঢাকা সরাসরি রেল চালুর দাবিতে মুক্তিযোদ্ধাদের মানববন্ধন

রাকিবুল হাসান:
পাবনা থেকে ঢাকা সরাসরি রেল সার্ভিস চালুর দাবিতে পাবনায় মানববন্ধন করেছেন মুক্তিযোদ্ধারা। আজ মঙ্গলবার ৩০ এপ্রিল বেলা ১২ টায় পাবনা প্রেসক্লাবের সামনের আব্দুল হামিদ সড়কে এ মানববন্ধন করেন তারা।

ঘন্টাব্যাপী মানববন্ধনে শতাধিক মুক্তিযোদ্ধা ছাড়াও স্থানীয় বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের সদস্যরা অংশ নেন।এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য মুক্তিযোদ্ধা মকবুল হোসেন সন্টু, মুক্তিযোদ্ধা সাংবাদিক রবিউল ইসলাম রবি, জেলা জাসদ সভাপতি মুক্তিযোদ্ধা আমিরুল ইসলাম রাঙা, সেক্টর কমান্ডারস ফোরাম মুক্তিযুদ্ধ একাত্তরের সভাপতি আ.স.ম. আব্দুর রহিম পাকন প্রমূখ।

মানববন্ধনে বক্তারা বলেন, স্বাধীনতার দীর্ঘ ৪৭ বছর পর ২০১৮ সালে বর্তমান সরকারের উদ্যোগে পাবনা সদরে রেলপথের দাবির বাস্তবায়ন হয়। লাভজনক হলেও কিন্তু এক বছরে পাবনা রেল স্টেশন থেকে কেবল পাবনা- রাজশাহী একটি মাত্র ট্রেন ছাড়া আর কোন ট্রেন দেয়া হয়নি। অবিলম্বে পাবনা থেকে ঢাকা সরাসরি রেল সার্ভিস চালুর দাবি জানান তারা।

বীর মুক্তিযোদ্ধা আমিরুল ইসলাম রাঙা বলেন, পাবনাকে এক সময় উত্তরবঙ্গের প্রবেশদ্বার বলা হলেও এখন পাবনা থেকেই ঢাকাসহ বিভিন্ন স্থানে যেতে যাত্রীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে। হাজার কোটি টাকা খরচ করে রেলপথ নির্মাণের পর একটি মাত্র ট্রেন চালানো জনগণের অর্থের অপচয়। অবিলম্বে ঢাকা সহ সারাদেশে রেল সার্ভিস চালু করে এ রুটকে লাভজনক করার দাবি জানান তিনি।

মুক্তিযোদ্ধা রবিউল ইসলাম রবি বলেন, পাবনায় এখন রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প বাস্তবায়নের পথে, বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়,মেডিকেল কলেজ,মেরিন একডেমী নির্মান হয়েছে। কাজেই পাবনা ঢাকা রেল সার্ভিস এখন সময়ের দাবি। দ্রুততম সময়ে পাবনা থেকে এই সার্ভিস চালুর দাবি জানান তিনি।

২০১৮ সালের ১৪ জুলাই পাবনা মাঝগ্রাম রেলপথ ও পাবনা রেলওয়ে স্টেশনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। এরপর থেকে পাবনা এক্সপ্রেস নামে একটি ট্রেন দিনে একবার রাজশাহী যাতায়াত করছে।

সুত্র:বার্তা বাজার, ৩০, এপ্রিল, ২০১৯


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।

Comments are closed.