শিরোনাম

কুলাউড়ায় রেলপথ অবরোধ করে চা শ্রমিকদের বিক্ষোভ

রেলপথ অবরোধ করে চা শ্রমিকদের বিক্ষোভ

।। রেল নিউজ ।।
দৈনিক মজুরি ১২০ টাকা থেকে ৩০০ টাকা বৃদ্ধির দাবিতে এবার রেললাইন অবরোধ করে বিক্ষোভ করেছে লংলা ভ্যালীর সাধারণ চা শ্রমিকেরা। এ সময় চট্টগ্রাম থেকে সিলেটের উদ্দেশ্যে ছেড়ে আসা আন্তঃনগর পাহাড়িকা এক্সপ্রেস ট্রেন আটকা পড়ে। রেললাইন অবরোধ করে মজুরি বাড়ানোর দাবিতে স্লোগান দিচ্ছিলেন শ্রমিকরা।

মঙ্গলবার (২৩ আগস্ট) বিকেল ৪টায় কুলাউড়ার স্কুল চৌমহনী এলাকায় এ ঘটনা ঘটে। পরে কুলাউড়া পৌর মেয়র অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ এবং উপজেলা প্রশাসনের হস্তক্ষেপে পরিস্থিতি কিছুটা শান্ত হয়।

প্রত্যক্ষদর্শীরা বলেন, এদিন মৌলভীবাজারের কুলাউড়ায় রেললাইন অবরোধ করেন চা শ্রমিকরা। এতে সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।
একজন চা শ্রমিক বলেন, এতোদিন ধরে আমরা ধর্মঘট করলেও আমাদের দাবি মেনে নেওয়া হচ্ছে না। তাই আজ আমরা রেলপথ অবরোধ করেছি।

দৈনিক ৩০০ টাকা মজুরির দাবিতে মৌলভীবাজারের কুলাউড়ায় রেললাইন অবরোধ করে চা শ্রমিকরা। এতে বন্ধ হয়ে পড়ে সিলেটের সাথে সারাদেশের রেল যোগাযোগ। পাশাপাশি সড়কপথও অবরোধ করা হয়।

কুলাউড়ার স্থানীয় সাংবাদিকরা জানান, চা শ্রমিকদের অবরোধের সময় চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ‘পাহাড়িটা ট্রেন’ সিলেটের দিকে আসছিলো। শ্রমিকদের অবরোধের কারণে আটকা পড়ে ট্রেনটি।

কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আব্দুছ ছালেহ বলেন, পরিস্থিতি এখন শান্ত আছে। চা শ্রমিকরা রেলপথ এবং সড়কপথ থেকে সরে গেছে।


2 Trackbacks & Pingbacks

  1. 웹툰 사이트
  2. ติดเน็ต ais

Comments are closed.