শিরোনাম

বঙ্গবন্ধু ভ্রাম্যমাণ রেল জাদুঘরটি এখন ঈশ্বরদীতে


।। রেল নিউজ ।।
বঙ্গবন্ধু ও মহান মুক্তিযুদ্ধের গৌরবগাঁথার ইতিহাস জানাতে বঙ্গবন্ধু ভ্রাম্যমাণ রেল জাদুঘর এখন ঈশ্বরদীর শতবর্ষের পুরোনো রেলওয়ে জংশন স্টেশনে।

গতকাল বুধবার (৫ অক্টোবর) বিকেলে ঈশ্বরদী জংশন রেলস্টেশনে রেলপথ মন্ত্রণালয়ের বঙ্গবন্ধু ভ্রাম্যমাণ রেল জাদুঘরটি দর্শনার্থীদের জন্য উন্মুক্ত করে দেয়া হয়।

বৃহস্পতিবার (৬ অক্টোবর) থেকে শনিবার (৯ অক্টোবর) পর্যন্ত প্রতিদিন সকাল ৮টা থেকে দুপুর ১টা পর্যন্ত এবং বিকেল ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত জাদুঘরটি সবার জন্য খোলা থাকবে।

আগামী ১০ অক্টোবর সকাল থেকে ১৩ অক্টোবর পর্যন্ত পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় ব্যবস্থাপক (ডিআরএম) কার্যলয়ের সামনে প্রদর্শন করা হবে। পরে ১৪ অক্টোবর দেশের সর্বউত্তরে পঞ্চগড় রেলওয়ে স্টেশনের উদ্দেশে রওনা হবে বঙ্গবন্ধু ভ্রাম্যমাণ রেল জাদুঘরটি।

গত মঙ্গলবার (৪ অক্টোবর) রাতে চাঁপাইনবাবগঞ্জ অভিমুখী ‘মহানন্দা এক্সপ্রেস’ ট্রেনে ভেরামারা থেকে ঈশ্বরদীতে আনা হয়। বর্তমানে ওই ট্রেন জাদুঘরটি ঈশ্বরদী জংশন স্টেশনের দুই নম্বর প্লাটফর্মের দক্ষিণ পাশে রাখা হয়েছে।

বুধবার (৫ অক্টোবর) বিকেল ৪টায় পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় পরিবহন কর্মকর্তা (ডিটিও) আনোয়ার হোসেন সংবাদ মাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

গত ২৭ এপ্রিল ঢাকার কমলাপুর স্টেশনে ভ্রাম্যমাণ রেল জাদুঘরটির উদ্বোধন করা হয়।

রেল জাদুঘরটি সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে আরও পড়ুন… বঙ্গবন্ধু ভ্রাম্যমাণ রেল জাদুঘর, দুটি কোচে ঘুরছে সারাদেশ


Comments are closed.