শিরোনাম

চিলাহাটি-হলদিবাড়ি হয়ে ভারতে ট্রেন চলবে অচিরেই : রেলমন্ত্রী

চিলাহাটি-হলদিবাড়ি হয়ে ভারতে ট্রেন চলবে অচিরেই : রেলমন্ত্রী

নিউজ ডেস্ক: রেলপথ মন্ত্রণালয় থেকে বিভিন্ন প্রকল্প হাতে নেয়া হয়েছে জানিয়ে রেলপথমন্ত্রী এ্যাড. নুরুল ইসলাম সুজন বলেছেন, নীলফামারীর চিলাহাটি থেকে হলদিবাড়ি হয়ে ভারতের সঙ্গে রেল যোগাযোগের কাজ অচিরেই শুরু করা হবে। আগামী এক বছরের মধ্যে চিলাহাটি হলদিবাড়ি রেলপথ দিয়ে দার্জিলিং-ঢাকা সরাসরি ট্রেন সার্ভিস চালু করা হবে। এছাড়া ঢাকা থেকে চট্টগ্রাম পর্যন্ত সরাসরি দ্রুতগতির (হাইস্পিড) ট্রেনের প্রকল্পের কাজও শুরু হয়েছে জানিয়ে মন্ত্রী বলেন প্রত্যেক জেলার সঙ্গে রেলের সংযোগ হবে, উত্তরবঙ্গের জন্য আলাদা রেল ব্রিজ নির্মাণের পরিকল্পনা করা হয়েছে। পঞ্চগড় থেকে বাংলাবান্ধা, মায়ানমার হয়ে চীনের সঙ্গে রেল যোগাযোগের উদ্যোগ নেয়া হচ্ছে।

এ সবের পাশাপাশি উত্তরবঙ্গের সঙ্গে সরাসরি চট্টগ্রাম ও সিলেট ট্রেন যোগাযোগ স্থাপন করা হবে।

এসব কাজ জনগণের চাওয়ার আগেই সরকার উদ্যোগী হয়েছে। রেলের উন্নয়নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর ২০১১ সালে রেল মন্ত্রণালয়কে আলাদা করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে রেলযোগাযোগে বৈপ্লবিক পরিবর্তন আনা হবে। সরকার রেলওয়ে যোগাযোগকে বিশেষ গুরুত্ব দিয়ে কাজ শুরু করেছে।

গত ৫ দিন উত্তরবঙ্গ সফর শেষে ঢাকা ফিরতে পথে শনিবার সকাল সাড়ে ১০টায় নীলফামারী রেলস্টেশন পরিদর্শন শেষে স্টেশন চত্বরের এক পথসভায় তিনি এসব কথা বলেন।

এ সময় উপস্থিত ছিলেন পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাপরিচালক খোন্দকার শহিদুল ইসলাম, পশ্চিম রেলের প্রধান সরঞ্জাম নিয়ন্ত্রক বেলাল হোসেন সরকার, জেলা প্রশাসক নাজিয়া শিরিন, পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ, জেলা প্রশাসনের অন্য কর্মকর্তা ও জেলা আওয়ামী লীগের অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা।

সুত্র:জনকন্ঠ, ২৭ জানুয়ারী ২০১৯


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।

Comments are closed.