শিরোনাম

৫ মাসেই শেষ হচ্ছে আগরতলা-আখাউড়া রেলপথের কাজ

নির্মাণাধীন রেলপথ

।। রেল নিউজ ।।
উত্তরপূর্ব ভারতের ত্রিপুরা রাজ্যের আগরতলা থেকে বাংলাদেশের ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া পর্যন্ত রেলপথ নির্মাণের কাজ দ্রুত গতিতে চলছে। আগামী ৪ থেকে ৫ মাসের মধ্যে শেষ হবে বলে আশা করা হচ্ছে।

এ তথ্য জানিয়েছেন ভারতের উত্তরপূর্ব সীমান্ত রেলওয়ের লামডিং ডিভিশনাল রেলওয়ে ম্যানেজার (ডিআরএম) জে এস লাকরা।

গতকাল মঙ্গলবার (১১ অক্টোবর) বিকেলে এক সংবাদ সম্মেলনে সংবাদ মাধ্যমে তিনি এ তথ্য জানান। এ অঞ্চলে রেল পরিষেবার বিষয়ে সাধারণ মানুষকে জানাতে আগরতলা রেলওয়ে স্টেশনে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সেখানে জানানো হয়, আগরতলা ও মনিপুর রাজ্যের মধ্যে অত্যাধুনিক ভিস্তাডোম ট্রেন পরিষেবা চালু হচ্ছে। আগরতলা থেকে মনিপুরের খংসাং পর্যন্ত ট্রেনে লাইন নির্মাণ হয়ে গিয়েছে। অতি শীঘ্রই ‘জন শতাব্দী এক্সপ্রেস’ ট্রেন পরিষেবা চালু করা হবে। পর্যটকদের আনন্দের জন্য এই ট্রেনে অত্যাধুনিক ভিস্তাডোম’র একটি কোচ রাখা হবে বলে জানান তিনি।

এই কোচগুলির বিশেষত্ব হচ্ছে যাত্রীরা যাতে বাইরের সুন্দর প্রাকৃতিক দৃশ্য দেখতে পারেন তার জন্য কোচগুলির বেশিরভাগ অংশে কাঁচ লাগানো আছে।

এছাড়াও আগরতলা স্টেশনসহ একাধিক স্টেশনে র‍্যাম্প, একাধিক লাইন স্থাপন করা হয়েছে। সেই সঙ্গে বৈদ্যুতিক ট্রেন পরিষেবা শুরু করার জন্য লাইন স্থাপন করা হচ্ছে বলেও জানিয়েছেন জে এস লাকরা।


Comments are closed.