শিরোনাম

২২ সালের ডিসেম্বরের মধ্যে ট্রেনে যাওয়া যাবে কক্সবাজার

২২ সালের ডিসেম্বরের মধ্যে ট্রেনে যাওয়া যাবে কক্সবাজার

নিউজ ডেস্ক: রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, আগামী ২০২২ সালের ডিসেম্বরের মধ্যে দোহাজারী থেকে কক্সবাজার পর্যন্ত রেললাইনের কাজ শেষ করে ট্রেন চলাচলের উপযোগী করা হবে। ফলে আগামী বছরের ডিসেম্বরের মধ্যে রেলে চড়ে কক্সবাজার যাতায়াত করা যাবে। গতকাল শনিবার দুপুর ২টায় পটিয়া রেল স্টেশন চত্বরে ডেমু ট্রেন উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। এর আগে বেলা ১২টায় দোহাজারী রেল স্টেশন চত্বরে ডেমু ট্রেনটির উদ্বোধন করা হয়।

রেলমন্ত্রী বলেন, প্রথম পদক্ষেপ হিসেবে এখানে ডেমু ট্রেন দেওয়া হয়েছে। সামনে আরো ট্রেন সম্প্রসারিত করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি মেগা প্রকল্পের মধ্যে দুইটি রেলওয়ের। একটি পদ্মা সেতুর সঙ্গে রেল যোগাযোগ, আরেকটি মিয়ানমার, চীন ও ভারতের সঙ্গে রেল সংযোগ। এ জন্য রেললাইন সংস্কার ও রেলের উন্নয়নে মেগা প্রকল্প গ্রহণ করা হচ্ছে।

রেলওয়ের জায়গা দখল প্রসঙ্গে তিনি বলেন, যারা রেলওয়ের জায়গা দখল করে আছেন তারা অতি দ্রুত সরে যান। অচিরেই রেলওয়ে কর্তৃপক্ষ উচ্ছেদ অভিযান পরিচলনা করবে। আলোচনাসভায় বক্তব্য রাখেন জাতীয় সংসদের হুইপ ও পটিয়ার সংসদ সদস্য সামশুল হক চৌধুরী, চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য মোছলেম উদ্দিন আহমদ, চট্টগ্রাম-১৪ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম চৌধুরী, রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) সরদার সাহাদাত আলী, পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক (জিএম) জাহাঙ্গীর হোসেন প্রমুখ।

সূত্র:ইত্তেফাক, ০৭ ফেব্রুয়ারি, ২০২১


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।

1 Trackbacks & Pingbacks

  1. ufabtb

Comments are closed.