শিরোনাম

পদ্মা সেতু হয়ে রাজশাহী-ঢাকা ট্রেনের দাবিতে মানববন্ধন


।। রেল নিউজ ।।
রাজশাহী থেকে পদ্মা সেতু হয়ে দ্রুতগতির ঢাকাগামী আন্তঃনগর ট্রেন চালুর দাবিতে মানববন্ধন হয়েছে। মঙ্গলবার (১৩ ডিসেম্বর) সকালে রাজশাহী নগরীর সাহেববাজার জিরোপয়েন্টে এ কর্মসূচির আয়োজন করে সার্ক পিপলস লিংক ফোরাম বাংলাদেশ।

সংগঠনের সভাপতি মুস্তাফিজুর রহমান খানের সভাপতিত্বে বক্তারা বলেন, স্বপ্নের পদ্মা সেতু হয়ে ঢাকার সঙ্গে রাজশাহীর রেল যোগাযোগ প্রথম দিন থেকেই সম্ভব হবে। ট্রেন রাজশাহী থেকে ঈশ্বরদী-পোড়াদহ-কুষ্টিয়া-রাজবাড়ী-ফরিদপুর-ভাঙা-জাজিরা-পদ্মা সেতু-মাওয়া-নারায়ণগঞ্জ-ঢাকা পর্যন্ত সহজে যাতায়াত করতে পারবে। ফলে পদ্মা সেতুর কারণে এ রুটে যাতায়াত আকর্ষণীয় হবে। তাছাড়া কুষ্টিয়া-রাজবাড়ী-ফরিদপুর-গোপালগঞ্জের যাত্রীরা সহজেই রেলপথে ভ্রমণ করতে পারবেন। এ যাত্রা সম্ভব হবে পদ্মা সেতুতে রেল সংযোগের প্রথম দিন থেকেই।

বক্তারা আরও বলেন, এ পথে ট্রেন চলাচলের জন্য রেলওয়ের বাড়তি কোনো খরচ হবে না। বর্তমানে রাজশাহী থেকে ভাঙ্গা হয়ে গোপালগঞ্জ পর্যন্ত একটি ট্রেন চলাচল করছে। তাই এটি ঢাকা পর্যন্ত চালু করাও কঠিন কিছু নয়। বিষয়টি গুরুত্বের সঙ্গে নেওয়ার জন্য তারা দাবি জানান।

কর্মসূচিতে অন্যদের মধ্যে বক্তব্য দেন- সংগঠনের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা ডা. আব্দুল মান্নান, সাধারণ সম্পাদক কল্পনা রায়, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের যুগ্ম মহাসচিব রাশেদ রিপন, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি তৈয়বুর রহমান, জাতীয় আদিবাসী পরিষদের দপ্তর সম্পাদক সুভাষ চন্দ্র, রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদ সাধারণ সম্পাদক জামাত খান প্রমুখ।


Comments are closed.