শিরোনাম

কলকাতা থেকে আসা ‘মৈত্রী এক্সপ্রেস’ ট্রেনে আড়াই কোটি টাকার ভারতীয় পণ্য জব্দ


।। রেল নিউজ ।।
ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের কলকাতা থেকে ছেড়ে আসা ‘মৈত্রী এক্সপ্রেস’ ট্রেনে ২ কোটি ৬৫ লাখ টাকার ভারতীয় পণ্য জব্দ করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর।

মঙ্গলবার (১৮ অক্টোবর) শুল্ক গোয়েন্দার উপপরিচালক সানজিদা খানমের নেতৃত্বে একটি টিম ট্রেনটিতে অভিযান চালিয়ে এসব পণ্য জব্দ করে। বুধবার (১৯ অক্টোবর) সংস্থাটির রাজস্ব কর্মকর্তা শফিকুল ইসলাম সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

শফিকুল ইসলাম জানান, মঙ্গলবার ‘মৈত্রী এক্সপ্রেস’ ট্রেনটি কলকাতা থেকে ঢাকায় (ক্যান্টনমেন্ট রেল স্টেশন) আসে। এ সময় কাস্টমস গোয়েন্দার টহল টিম বাংলাদেশ ও ভারতীয় সন্দেহভাজন যাত্রীদের তল্লাশি করে ব্যাগেজ সুবিধার অতিরিক্ত ভারতীয় মালামাল উদ্ধার করে। তবে ওই পণ্যের কোনো মালিকানা কেউ দাবি করেনি।

রাজস্ব কর্মকর্তা জানান, জব্দ করা মালামালের মধ্যে শাল ও চাদর ২১০ পিস, শার্ট ১১৪ পিস, টি-শার্ট-৩৫ পিস, রয়েছে, শাড়ি ৭৩১ পিস, থ্রি পিস ২ হাজার ২৬৫ পিস, ওড়না ২০৬ পিস, ট্রাউজার ১৮১ পিস, ব্লেজার-১৫ পিস, পাঞ্জাবি-৩২ পিস, আন্ডার গার্মেন্টস ৫৯২ পিস, ওয়ান পিস-৯০ পিস, জুয়েলারি ইমিটেশন ২১৪ কেজি, ওষুধ-১৬ কেজি, কসমেটিকস ৪০৬ কেজি, সিগারেট ৭৫ কার্টুন, জর্দা ২১ কেজি, অ্যালকোহল-৪২ বোতল (লিটার), হাত ঘড়ি ১২ পিস, চকলেট ১০ কেজি, ট্রিমার ১০ পিস, থান কাপড় ৮ থান রয়েছে।

তিনি জানান, জব্দকৃত পণ্যগুলো বাজার মূল্য প্রায় ২ কোটি ৬৫ লাখ ৭৯ হাজার ৮০০ টাকা। এ বিষয়ে কাস্টমস আইনে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানান তিনি।


2 Trackbacks & Pingbacks

  1. สล็อต
  2. over at this website

Comments are closed.