শিরোনাম

১১ এপ্রিলের পরের ট্রেনের টিকিট ইস্যু সাময়িক বন্ধ

১১ এপ্রিলের পরের ট্রেনের টিকিট ইস্যু সাময়িক বন্ধ

১১ এপ্রিলের পর আন্তঃনগর ট্রেনের টিকেট ইস্যু সাময়িকভাবে বন্ধ ঘোষণা করেছে বাংলাদেশ রেলওয়ে।

করোনা ভাইরাস সংক্রমণের হার সম্প্রতি বৃদ্ধি পাওয়ায় সরকারে জারিকৃত প্রজ্ঞাপনের আলোকে বাংলাদেশ রেলওয়ে টিকিট ইস্যুর ক্ষেত্রে সাময়িকভাবে নতুন নিয়ম জারি করেছে।

বুধবার (৩১ মার্চ) রেলওয়ের উপ-পরিচালক (টিসি) মো. নাহিদ হাসান খাঁন স্বাক্ষরিত প্রজ্ঞাপনে নতুন নিয়ম জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, বাংলাদেশ রেলওয়ের আন্তঃনগর ট্রেনসমূহের মোট আসন সংখ্যার ৫০ শতাংশ টিকিট একইসাথে অনলাইন, মোবাইল অ্যাপ ও কাউন্টারে যুগপৎভাবে সকাল ৮টা থেকে অগ্রিম ব্যবস্থাপনায় ইস্যু করা; আগামী ১১ এপ্রিলের পর আন্তঃনগর ট্রেনের টিকিট ইস্যু পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত সাময়িকভাবে বন্ধ রাখা এবং আন্তঃনগর ট্রেনে ক্যাটারিং সেবা ও ট্রেনে রাত্রিকালীন বেডিং সরবরাহের ক্ষেত্রে স্বাস্থ্যবিধি কঠোরভাবে প্রতিপালন করতে হবে।

এ বিষয়ে রেলওয়ের এক কর্মকর্তা বাংলানিউজকে বলেন, সরকারের পরবর্তী নির্দেশনার অপেক্ষায় রয়েছে রেলওয়ে। সরকার যদি একইভাবে চালাতে বলে চলতে থাকবে আবার যদি বন্ধ করতে বলে তাহলে ওই কারণেই বন্ধ করে দেওয়া হচ্ছে। কারণ যদি আগেই ১১ তারিখের পরের টিকেট বিক্রি করা হয় তাহলে সমস্যা তৈরি হতে পারে, এ কারণে আপাতত সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে।

টিকিট ইস্যুর ক্ষেত্রে এসব সংশোধনী বৃহস্পতিবার (০১ এপ্রিল) থেকে কার্যকর হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়। একই সঙ্গে সময়ে সময়ে জারিকৃত টিকিট ইস্যু এবং স্বাস্থ্যবিধি পরিপালন করার অন্যান্য নিয়মাবলী অপরিবর্তিত থাকবে।

সূত্র: বাংলানিউজটোয়েন্টিফোর.কম , মার্চ ৩১, ২০২১


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।

Comments are closed.