শিরোনাম

মার্চে যাত্রা বাতিলের টিকিটের টাকা ফেরত দেবে রেল

মার্চে যাত্রা বাতিলের টিকিটের টাকা ফেরত দেবে রেল

।।নিউজ ডেস্ক।।

দেশব্যাপী করোনা ভাইরাসের কারণে সরকারি সিদ্ধান্ত অনুযায়ী গত ২৪ মার্চ সন্ধ্যা থেকে সব ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। কিন্তু নিয়ম অনুযায়ী ১০ দিন পূর্বে আন্তঃনগর ট্রেনের টিকিট বিক্রি হয়। ফলে গত ৩১ মার্চ পর্যন্ত অগ্রিম বিক্রি হওয়া ট্রেনের টিকিটের টাকা যাত্রীদের ফেরত দেবে রেলওয়ে।

শুক্রবার (১০ জুলাই) বিক্রি হওয়া টিকিটের টাকা রিফান্ড সংক্রান্ত প্রকাশিত এক গণবিজ্ঞপ্তিতে এই খবর জানিয়েছে রেল কর্তৃপক্ষ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, যাত্রীদের টিকিটের টাকা ফেরত চেয়ে নিজ নিজ স্টেশন মাস্টার এর মাধ্যমে সিসিএম পূর্ব/চট্টগ্রাম বরাবর আবেদন করতে হবে।

এছাড়া, আবেদনের সাথে উপযুক্ত প্রমাণ হিসেবে ক্রয়কৃত টিকিটের মূলকপি, অনলাইনে টিকিট ক্রয়ের ক্ষেত্রে প্রিন্টেড কপির সাথে এনআইডির সত্যায়িত কপি সহ আবেদন করতে হবে।

এদিকে, টিকিটের টাকার রিফান্ড আবেদন করা যাবে ১০ জুলাই থেকে আগামী ১৭ জুলাই পর্যন্ত। সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত এই আবেদন করা যাবে স্টেশন মাস্টারের কার্যালয়ে।

উল্লেখ্য, (২৪ মার্চ) থেকে সকল ধরলের যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ ছিল। শুধুমাত্র মালবাহী ট্রেন চলাচল করতো। সরকারি সিদ্ধান্ত তুলে নেওয়ার পর আবার গত ৩১ মে থেকে সীমিত আকারে স্বাস্থ্যবিধি মেনে আন্তঃনগর ট্রেন চালু করা হয়েছে। বর্তমানে বিভিন্ন রুটে ১৭টি আন্তঃনগর ট্রেন চলাচল করছে।

সূত্র:বার্তা২৪.কম, ১০ জুলাই, ২০২০


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।

Comments are closed.