শিরোনাম

বেনাপোল-ঢাকা রেল সার্ভিস চালু ২৫ জুলাই থেকে

বেনাপোল-ঢাকা রেল সার্ভিস চালু ২৫ জুলাই থেকে

নিউজ ডেস্ক: বেনাপোল থেকে ঢাকা রুটে এক্সপ্রেস রেল সার্ভিস আগামী ২৫ জুলাই থেকে চালু হচ্ছে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন। গতকাল বুধবার বিকেলে বেনাপোল রেলস্টেশন পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে রেল চলাচলের শুভ উদ্বোধন করবেন বলে জানান মন্ত্রী।

রেলমন্ত্রী বলেন, ঢাকার সঙ্গে রেলযোগাযোগ চালু হলে ব্যবসা-বাণিজ্যের পাশাপাশি পাসপোর্ট যাত্রীদের যাতায়াতের ব্যাপক সুবিধা হবে। প্রতিদিন দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে ভারতে ছয় থেকে সাত হাজার পাসপোর্ট যাত্রী যাতায়াত করে। এই যাত্রীদের সিংহভাগ আসে ঢাকা থেকে। বেনাপোল থেকে পরিবহন সংকট ও দৌলতদিয়া-পাটুরিয়া ফেরিঘাটে যানজটের কারণে যাত্রীরা নানামুখী হয়রানির শিকার হয়। এ পথে রেল চালু হলে যাত্রীদের হয়রানি লাঘব হবে।

তিনি জানান, ১০টি বগির মধ্যে দুটি কেবিন, দুটি এসি চেয়ার ও বাকিগুলো চেয়ার আসন থাকবে। কেবিনের ভাড়া প্রাথমিকভাবে এক হাজার ২০০ টাকা, এসি চেয়ারের ভাড়া এক হাজার টাকা ও নন এসি চেয়ারের ভাড়া ৫০০ টাকা। বেনাপোল থেকে ছেড়ে এসে যশোর ও ঈশ্বরদীতে কিছু সময়ের জন্য যাত্রা বিরতি দেওয়া হবে।

রেলমন্ত্রী বেনাপোলে গেলে তাঁকে সংবর্ধনা জানান শার্শা উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগের সভাপতি সিরাজুল হক মনজু, উপজেলা নির্বাহী কর্মকর্তা পুলক কুমার মণ্ডল, সাধারণ সম্পাদক আলহাজ নুরুজ্জামান প্রমুখ।

সুত্র:কালের কন্ঠ, ৪ জুলাই, ২০১৯

মন্তব্য


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।