ট্রেনে ঢিল নিক্ষেপকারীদের দেখামাত্র ধরিয়ে দিন : রেলমন্ত্রী

ট্রেনে ঢিল নিক্ষেপকারীদের দেখামাত্র ধরিয়ে দিন : রেলমন্ত্রী

নিউজ ডেস্ক: পথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেছেন, ট্রেনে ঢিল ছোড়া একটি মারাত্মক অপরাধ। রেল লাইন সংশ্লিষ্ট এলাকার জনগণকে এ ব্যাপারে সচেতন হওয়ার পাশাপাশি এ রকম কোনো দুষ্কৃতিকারী দেখা মাত্র তাদের ধরে সংশ্লিষ্ট আইন-শৃঙ্খলা বাহিনীর কাছে হস্তান্তর করতে আহ্বান জানিয়েছেন তিনি।

মঙ্গলবার এক রেলপথ মন্ত্রণালয়ের পাঠানো এক বিবৃতিতে এ আহ্বান জানান মন্ত্রী।

রেলপথ মন্ত্রী বলেন, রেল একটি জাতীয় সম্পদ। ইহা আরামদায়ক, সাশ্রয়ী ও নিরাপদ বাহন হিসেবে পরিচিত। কিন্তু বেশকিছু দিন ধরেই কিছু দুষ্কৃতিকারী চলন্ত ট্রেনে ঢিল মেরে নিরাপদ বাহনকে অনিরাপদ করে তুলছে। ঢিলের আঘাতে অনেক যাত্রী আহত এমনকি নিহত হচ্ছে। এতে করে জানালার কাচ ভেঙে ট্রেনের যেমন ক্ষতি হচ্ছে তেমনি মানুষের জীবন বিপন্ন হচ্ছে।

বিবৃতিতে নূরুল ইসলাম সুজন বলেন, সম্প্রতি জাতীয় সংসদের স্পিকার ট্রেন যোগে উত্তরাঞ্চল ভ্রমণের সময় দুষ্কৃতিকারেদের ছোড়া ঢিলে ট্রেনের কাচ ভেঙে যায়, তবে তিনি অক্ষত থাকেন। কিন্তু এ ঘটনায় কোচের যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এছাড়া রবিবার রাতে পদ্মা ট্রেনে পাথরের ঢিল ৪ বছরের শিশু জিশান ও তার মায়ের মাথায় লাগে এবং শিশুটি এখন হাসপাতালে জীবন মৃত্যুর সন্ধিক্ষণে।
এর আগে পাথরের আঘাতে মৃত্যু হয়েছে রেলের টিকেট চেকার শিকদার বায়েজিদ এবং প্রকৌশলী প্রীতি দাসের। প্রায়শই বিভিন্ন গণমাধ্যমে রেলে ঢিল ছুড়ে জীবন হানি ঘটানোসহ রেলের ক্ষতি সাধনের সংবাদ জানতে পারায় এই বিষয় নিয়ে রেলপথ মন্ত্রী ও রেলপথ মন্ত্রণালয় খুবই উদ্বিগ্ন।

সুত্র: বিডিপ্রতিদিন/০৭ মে ২০১৯

About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।