কুড়িগ্রামে চালু হচ্ছে আন্তঃনগর ট্রেন, নামকরণে মতবিনিময় সভা

কুড়িগ্রামে চালু হচ্ছে আন্তঃনগর ট্রেন, নামকরণে মতবিনিময় সভা

 আব্দুল মালেক :
কুড়িগ্রামে বহুল আকাঙ্খিত আন্তঃনগর ট্রেন কুড়িগ্রাম-ঢাকা-কুড়িগ্রাম আগামী ১৬ অক্টোবর থেকে চালু করা হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে ট্রেন চলাচলের কার্যক্রম উদ্বোধন করবেন বলে জানা গেছে। এ নিয়ে কুড়িগ্রাম জেলা প্রশাসন সম্মেলন কক্ষে ট্রেনের নামকরণ নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

জেলা প্রশাসক মোছাঃ সুলতানা পারভীনের সভাপতিত্বে নামকরণ অনুষ্ঠানে ৮টি নাম প্রস্তাবনা আকারে আসে। নামগুলো হচ্ছে বঙ্গবন্ধু এক্সপ্রেস, শেখ হাসিনা এক্সপ্রেস, বঙ্গকন্যা এক্সপ্রেস, কুড়িগ্রাম এক্সপ্রেস, কুড়িগ্রাম ভাওয়াইয়া এক্সপ্রেস, ভাওয়াইয়া এক্সপ্রেস, কুড়িগ্রাম ধরলা এক্সপ্রেস ও কুড়িগ্রাম চিলমারী এক্সপ্রেস। প্রস্তাবনাগুলো প্রধানমন্ত্রীর দপ্তরে প্রেরণ করা হয়েছে। সেখান থেকে যাচাই-বাছাই করে চুড়ান্ত নামটি পরে জানা যাবে। এনিয়ে মানুষের মধ্যে কৌতুহলের সীমা নেই।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন কুড়িগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান ও সাবেক এমপি মোঃ জাফর আলী, জেলা আওয়ামী লীগের সভাপতি আমিনুল ইসলাম মঞ্জু মন্ডল, ভারপ্রাপ্ত পুলিশ সুপার মেনহাজুল আলম, কুড়িগ্রাম ২২ বিজিবি’র কমান্ডিং অফিসার লে. কর্ণেল জামাল হোসেন প্রমুখ। এছাড়াও রেল আন্দোলনের সাথে জড়িত বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ, সাংবাদিক ও সমাজকর্মীরা উপস্থিত ছিলেন।

About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।