শিরোনাম

কালিয়াকৈরে রেলওয়ের জমি থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ

কালিয়াকৈরে রেলওয়ের জমি থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ

নিউজ ডেস্ক:
গাজীপুরের কালিয়াকৈরে রেলের জমি থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। গতকাল সোমবার দুুপরে জয়দেবপুর-রাজশাহী রেললাইনের উপজেলার রতনপুর মৌচাক রেলস্টেশন এলাকায় রেলওয়ে কর্তৃপক্ষ অভিযান চালিয়ে রেলের জমিতে গড়ে ওঠা দোকানপাট-বসতবাড়িসহ অর্ধশতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করে। অভিযানে নেতৃত্ব দেন জয়দেবপুর রেলওয়ের সহকারী নির্বাহী প্রকৌশলী নাজিব কাওসার।

রেলওয়ে সূত্রে জানা যায়, জয়দেবপুর-রাজশাহী রেললাইনের রতনপুর এলাকায় গড়ে উঠেছে মৌচাক রেলস্টেশন। ওই রেলস্টেশন নির্মাণের পর থেকে ওই এলাকায় রেলের জমিতে বেশ কিছু অবৈধ স্থাপনা গড়ে ওঠে। কিছু লোক রেলের জমিতে দোকান ও ঘরবাড়ি নির্মাণ করে বসবাস করে আসছে। রেলওয়ে কর্তৃপক্ষ ওই স্থাপনা সরিয়ে নেওয়ার জন্য মাইকিং করলেও কেউ তাতে সাড়া দেয়নি। পরে গতকাল সোমবার দুপুরে রেলের জমিতে অবৈধভাবে গড়ে ওঠা দোকানপাট-ঘরবাড়িসহ অর্ধশতাধিক স্থাপনা উচ্ছেদ করা হয়।

উচ্ছেদে ক্ষতিগ্রস্ত অনেকের দাবি ‘রেলের জমিতে শুধু আমাদের ছোট ছোট দোকানপাট ভেঙে দেওয়া হয়েছে। কিন্তু বিল্ডিং বা বড় বড় কোনো স্থাপনা ভাঙা হয়নি। উচ্ছেদ অভিযান পরিচালনা করলে রেলের জমিতে গড়ে ওঠা ওই সব বিল্ডিংও ভেঙে ফেলা উচিত। রতনপুর মৌচাক রেলস্টেশনের স্টেশন মাস্টার নুরুল হুদা সরকার বলেন, ‘রেলের জমিতে অবৈধভাবে গড়ে ওঠা স্থাপনা ভেঙে দেওয়া হয়েছে। রেলের জমিতে অবৈধ স্থাপনা ভাঙতে কোনো নোটিশ লাগে না। তার পরও রেলওয়ের পক্ষ থেকে মাইকিং করা হয়েছে। এখানে রেলের জমি রেলওয়ের লোকজন বুঝে নিয়েছে। ফলে কোনো অভিযোগ গ্রহণযোগ্য হবে না।

সুত্র:কালের কন্ঠ,৩০ এপ্রিল, ২০১৯


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।