শিরোনাম

কাউন্টারের চেয়ে অনলাইনে বেশি টিকেট বিক্রি : রেলমন্ত্রী

কাউন্টারের চেয়ে অনলাইনে বেশি টিকেট বিক্রি : রেলমন্ত্রী

নিউজ ডেস্ক:
আসন্ন পবিত্র ঈদুল আযহা উপলক্ষে ট্রেনের টিকেট বিক্রির প্রথম দিনে কাউন্টারের চেয়ে অনলাইনে বেশি টিকেট বিক্রি হয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ রেলওয়ের রেলপথ মন্ত্রী মো নূরুল ইসলাম সুজন। আজ সোমবার ঈদে টিকেট বিক্রির প্রথম দিনে স্টেশনের কার্যক্রম দেখার জন্য কমলাপুর রেলওয়ে স্টেশন পরির্দশন কালে তিনি এ তথ্য দেন।

তিনি সাংবাদিকদের বলেন, সকাল ৯ টা থেকে কাউন্টার থেকে এবং সকাল ৬ টা থেকে মোবাইল অ্যাপসে টিকেট বিক্রি হচ্ছে। গত ঈদুল ফিতরে মোবাইল অ্যাপসে টিকেট কাটতে গিয়ে যে সমম্যা হয়েছিল এবার তা কমে গেছে। সকাল ১০ টা ৩০ পর্যন্ত অ্যাপস ও অনলাইনে ৭৮২৩ টি টিকেট এবং কাউন্টারের ৩০৩৭ টি টিকেট বিক্রি হয়েছে। স্টেশনে মনিটরে টিকেট বিক্রির সর্বশেষ অবস্থাও জানা যাচ্ছে।

শিডিউল বিপর্যয় বিষয়ে মন্ত্রী বলেন, ঈদের সময় যাত্রীদের উঠা নামায় সময় বেশি লাগায় ট্রেন বিলম্ব হয়। এছাড়া একইলাইনে ট্রেন চলায় অন্য ট্রেনকে সাইড দিতে গিয়ে বেশি সময় লাগে। কাজেই ডাবল রেললাইন তৈরি না হওয়া পর্যন্ত শিডিউল পুরাপুরি রক্ষা করা কঠিন। তবে শিডিউল রক্ষায় রেলপথ মন্ত্রণালয় সর্বোচ্চ শক্তি দিয়ে কাজ করে যাচ্ছে।

এ সময় রেলপথ মন্ত্রণালয়ের সচিব মো. মোফাজ্জেল হোসেন, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক মো. শামসুজ্জামান, অতিরিক্ত মহাপরিচালক অপারেশন মো. মিয়াজাহানসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

ঢাকা শহরের পাঁচটি স্টেশন থেকে পূর্ব নির্ধারিত ট্রেনের বিক্রি হচ্ছে। এগুলো হচ্ছে ঢাকা (কমলাপুর)-সমগ্র পশ্চিমাঞ্চলগামী ট্রেন ভায়া বঙ্গবন্ধু সেতু, বিমানবন্দর-চট্টগ্রাম ও নোয়াখালীগামী সকল আন্তঃনগর ট্রেন, তেজগাঁও-ময়মনসিংহ ও জামালপুরগামী সকল আন্তঃনগর ট্রেন, বনানী-নেত্রকোনাগামী মোহনগঞ্জ ও হাওড় এক্সপ্রেস ট্রেন, ফুলবাড়িয়া (পুরাতন রেলভবন)-সিলেট ও কিশোরগঞ্জগামী সকল আন্তঃনগর ট্রেনের টিকেট দেয়া হচ্ছে।

সুত্র:বণিক বার্তা, জুলাই ২৯, ২০১৯


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।